পঞ্চগড় থেকে পার্সেল ট্রেনের যাত্রা শুরু

108
পঞ্চগড় থেকে পার্সেল ট্রেনের যাত্রা শুরু
পঞ্চগড় থেকে পার্সেল ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী। ছবি : সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য পঞ্চগড় থেকে যাত্রা শুরু করেছে স্পেশাল পার্সেল ট্রেন। শনিবার (৯ মে) বিকেলে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে সবুজ পতাকা উড়িয়ে এই পার্সেল ট্রেনের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

এ সময় রেলপথ মন্ত্রী বলেন, এই পার্সেল ট্রেনের মাধ্যমে ব্যবসায়িরা কম খরচে পঞ্চগড় থেকে ঢাকাসহ বিভিন্ন স্থানে পণ্য পরিবহণ করতে পারবেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনা পরিস্থিতির মধ্যে শাক সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহণের জন্য এই ট্রেন চালু করা হলো। পণ্য পরিবহণের জন্য বিদেশ থেকে অত্যাধুনিক লাগেজ ভ্যান আমদানি করা হচ্ছে। শীতাতপ নিয়ন্ত্রিত এসব লাগেজ ভ্যানে মাছ, মাংস, ডিম, দুধ, শাক, সবজিসহ বিভিন্ন পণ্য পরিবহন করা যাবে।

এ সময় মন্ত্রী পণ্য পরিবহণের জন্য ব্যবসায়িদের পার্সেল ট্রেন ব্যবহার করার আহ্বান জানান। প্রথম দিনে পণ্য পরিবহণকারী ব্যবসায়ীদের জন্য ভাড়া সম্পূর্ণ ছাড় দেওয়া হয়। ৪০ মেট্রিক টন টমেটো ও শুকনো মরিচ পণ্য নিয়ে যাত্রা করে পার্সেল ট্রেনটি।

পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে পার্শেল ট্রেনটি ৫ টি লাগেজ ভ্যান নিয়ে শনি, সোম ও বুধবার বেলা একটায় ছেড়ে রাত দুইটায় ঢাকায় পৌঁছাবে। আবার ঢাকা থেকে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার রাত চারটায় ছেড়ে বিকাল পাঁচটায় পঞ্চগড় পৌঁছবে। পণ্যবাহী বিশেষ এই ট্রেনটি উভয় পথে রুহিয়া, ঠাকুরগাঁও, পীরগঞ্জ, সেতাবগঞ্জ, দিনাজপুর, চিরিরবন্দর, পার্বতীপুর, ফুলবাড়ি, বিরামপুর, জয়পুরহাট, আক্কেলপুর, সান্তাহার, আহসানগঞ্জ, নলডাঙ্গারহাট, নাটোর, মুলাডুলি, লাহিড়ী মোহনপুর এবং তেজগাঁও রেল স্টেশনে মালামাল উঠানো ও নামানোর জন্য যাত্রা বিরতি করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলামসহ রেলবিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY