চিকিৎসক করলেন অস্ত্রোপচার, রোগী দেখলেন বিশ্বকাপ খেলা!

19

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ কাতারে চলছে গ্রেটেস্ট শো অন আর্থ। ফুটবল বিশ্বকাপের খেলা নিয়ে মাতামাতির শেষ নেই ভক্তদের। তবে পোল্যান্ডের এক ভক্ত যা করেছেন, তাতে সবার চোখ কপালে ওঠার জো।

অস্ত্রোপচার চলাকালে খেলা দেখলেন তিনি। পোল্যান্ডের কিয়েলসে শহরের একটি হাসপাতালে এক রোগীর অস্ত্রোপচার করা হয় গত ২৫ নভেম্বর। খবর ডেইলি মেইলের।

সেদিন ছিল ওয়েলস ও ইরানের বিশ্বকাপ ফুটবল ম্যাচ। ওই রোগীর অস্ত্রোপচার যখন হবে, তখনই ছিল এ ম্যাচ। ফলে রোগী হাসপাতাল কর্তৃপক্ষের কাছে জানতে চান, তার অস্ত্রোপচার চলাকালে তিনি ফুটবল ম্যাচটি দেখতে পারবেন কিনা!

এখানেই বিপত্তি দেখা দেয়। কারণ হাসপাতালের অপারেশন থিয়েটারে টেলিভিশন ছিল না। তবে হাসপাতাল কর্তৃপক্ষ ওই রোগীর কথা বিবেচনা করে অপারেশন থিয়েটারে টেলিভিশনের ব্যবস্থা করে।

অস্ত্রোপচার হয়েছে রোগীর শরীরের নিম্নাংশে। এ জন্য রোগীকে অ্যানেসথেসিয়া দেওয়া হয়। এর পর শুরু হয় অস্ত্রোপচার। এ ঘটনার একটি ছবি প্রকাশ করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, রোগী খেলা দেখছেন আর চিকিৎসকরা অস্ত্রোপচারে মগ্ন।

যে হাসপাতালে এই অস্ত্রোপচার হয়েছে, সেই হাসপাতাল কর্তৃপক্ষই ছবিটি প্রকাশ করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ছবি ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

একজন লিখেছেন— এই ব্যক্তিকে কি ট্রফি দেওয়া যায়? আরেকজন অবশ্য বলেছেন, ওই রোগী ছাড়াও যে স্বাস্থ্যকর্মীরা তার খেলা দেখার ব্যবস্থা করে দিয়েছেন, তাদেরও একটি বড় ট্রফি প্রাপ্য।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here