২ বছরের বাচ্চাকে গিলে ফেললো জলহস্তী!

14
সংগৃহীত ছবি।

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ মৃত্যুর মুখ থেকে ফিরে আসলো ২ বছরের এক শিশু। শিশুটিকে একটি দৈত্যাকার জলহস্তী গিলে ফেলেছিল। এর পর শিশুটিকে মুখ থেকে বেরও করে দেয় জলহস্তীটি। এমনই ঘটনা ঘটেছে উগান্ডায়। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের এপ্রিলে এ ভয়ানক ঘটনা ঘটে। কিন্তু সম্প্রতি এই খবর প্রকাশ্যে এসেছে। ঘটনার দৃশ্য ক্যামেরায় ধরা পড়ে। ভিডিওটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে ভিডিওটির সত্যতা যাচাই করা হয়নি।

শিশুটি এডওয়ার্ডস লেকে একটি জলহস্তীর আক্রমণের শিকার হয়। শিশুটির বাড়ি লেকের কাছে। সে তার বাড়ির বাইরে খেলছিল। শিশুটি খেলতে খেলতে লেকে চলে যায়। তার পরই জলহস্তীর আক্রমণের মুখে পড়ে সে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শিশুটির শরীরের অর্ধেক গিলে ফেলেছিল জলহস্তী। তা দেখে এলাকাবাসী হাতিটিকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারে। এর পরে শিশুটিকে মুখ থেকে বের করে ফেলে দেয় প্রাণীটি।

সঙ্গে সঙ্গে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শিশুটি কী ধরনের আঘাত পেয়েছে তা জানা যায়নি। তাকে জলাতঙ্কবিরোধী ওষুধ দেওয়া হয়েছে।

কেউ কেউ দাবি করেছেন, জলহস্তীটি আসলে শিশুটির সঙ্গে খেলছিল। শিশুটিকে খাওয়ার ইচ্ছা তার ছিল না। কারণ হিপ্পোরা নিরামিষাশী। কিন্তু ভয় পেলে মানুষকেও আক্রমণ করে। আফ্রিকায় প্রতি বছর প্রায় ৫০০ মানুষ হিপ্পোর আক্রমণে মারা যায়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here