এবার ফেসবুক কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করবে ৭ দেশের প্রতিনিধিরা

333

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ তথ্য কেলেঙ্কারি নিয়ে চলতি বছরের শুরুর দিকে আইনজীবীদের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয় ফেসবুক কর্তৃপক্ষ। তখন সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জাকারবার্গকে নাকানি-চুবানি খেতে হয়।

অনেকে মজা করে বলেন, ওই সময় নাকি ফেসবুককে গ্রিল করা হয়েছে। এবার নতুন আরেকটি জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। বলা হচ্ছে, এবারও আগের মতো অবস্থাই হবে। এমনকি অবস্থার চেয়েও খারাপ হতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন বিশ্লেষকরা।

গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, এবার ৭ দেশের ২২ জন প্রতিনিধির সামনে কঠিন পরীক্ষায় বসতে হবে ফেসবুক কর্মকর্তাদের। অবশ্য জাকারবার্গ এতে অংশ নেবেন না বলে জানিয়ে দিয়েছেন।

জাকারবার্গের জায়গায় ফেসবুকের প্রতিনিধি দলের প্রধান হিসেবে উপস্থিত থাকবেন প্রতিষ্ঠানটির পলিসি বিভাগের ভাইস প্রেসিডেন্ট রিচার্ড অ্যালান। জিজ্ঞাসাবাদটি লন্ডনে অনুষ্ঠিত হবে।

ব্রিটেন, ব্রাজিল, আর্জেন্টিনা, কানাডা, আয়ারল্যান্ড, লাটভিয়া এবং সিঙ্গাপুরের ২২ জন নির্বাচিত কর্মকর্তা ফেসবুকের তথ্য কেলেঙ্কারি বিষয়ে জিজ্ঞাসাবাদ করবেন। এসময় ফেসবুককে নিজেদের বক্তব্যের পক্ষে প্রয়োজনীয় তথ্য-উপাত্ত দেখাতে হবে।

প্রসঙ্গত, চলতি বছরের নানা ধরনের কেলেঙ্কারির কারণে বেশ চাপে পড়েছে ফেসবুক। ইতোমধ্যে প্রতিষ্ঠানটিতে বিনিয়োগকারীরা জাকারবার্গের পদত্যাগ চাইছেন। যদিও পদত্যাগ করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফেসবুক প্রতিষ্ঠাতা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY