ভারতের ধর্মীয় অনুষ্ঠান উদযাপনের সময় ট্রেনে চাপা পড়ে অন্তত ৬০ জন নিহত !!

357

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের অমৃতসরে ধর্মীয় অনুষ্ঠান উদযাপনের সময় ট্রেনে চাপা পড়ে অন্তত ৬০ জন নিহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ৩৫ জন। শুক্রবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, পাঞ্জাব রাজ্যের দোবি ঘাট এলাকায় রাবণের কুশপুত্তলিকা দাহের অনুষ্ঠান পালন করা হচ্ছিল। স্থানটি জুরা পাটক রেললাইন–সংলগ্ন। কুশপুত্তলিকা দাহের সময় আতশবাজি ফোটানো হচ্ছিল। এ কারণে দর্শনার্থীরা ট্রেনের আওয়াজ শুনতে পাননি।

এনডিটিভির খবরে বলা হয়, সেখানে ৭০০ জনের মতো দর্শনার্থী ছিলেন। আতশবাজির স্ফুলিঙ্গ থেকে বাঁচার জন্য কিছু মানুষ রেললাইনের ওপর উঠে পড়ে। আর সে সময়ই ওই ট্রেন চলে আসে। স্থানীয় পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার লাখবির সিংহ এসব তথ্য নিশ্চিত করেছেন।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, অনুষ্ঠানস্থলে কোনো বেষ্টনী দেওয়া ছিল না। এটি রেললাইন থেকে মাত্র ২০০ ফুট দূরে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং হতাহতের বিষয়ে শোক জানিয়েছেন।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং উদ্ধার দ্রুত তৎপরতা চালানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন।তিনি এক টুইট বার্তায় বলেন, প্রতিটি মৃতের পরিবারকে পাঁচ লাখ করে টাকা দেয়া হবে। বিনামূল্যে আহতদের চিকিৎসা করানো হবে। সরকারি ও বেসরকারি হাসপাতালে যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে জেলা প্রশাসন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY