আবারও বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন পুতিন!

182

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের সমস্ত প্রেসিডেন্টদের মধ্যে তাকেই সবচেয়ে ‘‌কুল’ আখ্যা দেওয়া হয়। সাইবেরিয়ার ভয়ঙ্কর ঠাণ্ডায় খালি গায়ে শিকার করা হোক কিংবা বিপদসংকুল স্পোর্টসে অংশ নেওয়ার দিক থেকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জুড়ি মেলা ভার। আবার যে আমেরিকাকে সমীহ করে গোটা বিশ্ব, সেই মার্কিনীদের সঙ্গে চোখে চোখ রেখে কথা বলতেও ভয় পান না তিনি। তবে এবার রুশ–মার্কিন সংঘাত বা কোনও দুঃসাহসিক অভিযান নয়।

পুরোপুরি অন্য কারণে খবরের শিরোনামে পুতিন। গত পাঁচ বছর নিঃসঙ্গ থাকার পর আবারও বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তিনি। সরাসরি না জানালেও ‌অলিম্পিকে সোনাজয়ী প্রাক্তন জিমন্যাস্ট তারকা আলিনা কাবায়েভার সঙ্গে নাম জড়িয়েছে তার।

এমনকি সাংবাদিক সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের উত্তরেও বিয়ের জল্পনা উসকে দিয়েছেন পুতিন নিজেও। সাধারণত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকরা তার সরকারেরর বিভিন্ন কর্মকাণ্ড নিয়েই প্রশ্ন করে থাকেন। কিন্তু সম্প্রতি এই প্রথা ভাঙেন এক স্থানীয় সাংবাদিক। সাহস করে পুতিনের কাছে বিয়ের কথা জানতে চান।

জবাবে মুচকি হেসে পুতিন বলেন, একজন সম্মানিত ব্যক্তি হিসেবে আমারও এই কাজটি করে ফেলা উচিত। তবে তিনি কবে নাগাদ এবং কাকে বিয়ে করছেন এ বিষয়টি খোলসা করেননি।

১৯৮৩ সালে রুদমিলা পুতিনকে বিয়ে করেছিলেন রুশ প্রেসিডেন্ট। কিন্তু ২০১৩ সালে তাদের সেই বিয়ে ভেঙে যায়। এরপর থেকে একাই রয়েছেন তিনি। ক্যাটারিনা ও মারিয়া নামে ৩০ বছর বয়সি দু’‌টি মেয়ে থাকলেও তারা কখনই জনসমক্ষে আসেন না। ৬৬ বছর বয়সি পুতিন নিজের ব্যক্তিগত আর পারিবারিক বিষয় নিয়ে গোপনীয়তা রক্ষা করতেই পছন্দ করেন। এমনকি কাবায়েভার সঙ্গে সম্পর্কের কথাও অস্বীকার করেছেন তিনি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY