এবার সোলাইমানি হত্যার প্রতিশোধ নেয়ার কথা বললেন রুহানি

261

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক: ইরানের ইসলামী বিপ্লবী রক্ষীবাহিনীর (ইসলামী রেভ্যুলুশনারি গার্ড) কুদস ফোর্সের কমান্ডার কাসেম সোলাইমানি হত্যার অবশ্যই প্রতিশোধ নেওয়া হবে বলে জানিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

কাসেম সোলাইমানির পরিবারের সদস্যদের সঙ্গে আজ শনিবার রাজধানী তেহরানে এক বৈঠকে তিনি এই অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রেসিডেন্ট রুহানি বলেন, হোয়াইট হাউজ বুঝতে পারেনি তারা ইরানি জেনারেলকে হত্যা করে কত বড় ভুল করেছে। তিনি বলেন, এই অপরাধের পরিণতি ওয়াশিংটনকে শুধু আজ নয় বরং বহু বছর ধরে ভোগ করতে হবে।

ইরাক, সিরিয়া, লেবানন, ইয়েমেন এবং আফগানিস্তানে নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে সোলাইমানির অবদানের প্রশংসা করেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, জেনারেল সোলায়মানি শুধুমাত্র একজন সামরিক কমান্ডার ও বহু অভিযানের সমন্বয়ক ছিলেন না বরং তিনি একজন তুখোড় রাজনীতিবিদ এবং কৌশলবিদ ছিলেন।

ইরানি প্রেসিডেন্ট বলেন, জেনারেল সোলায়মানি এ অঞ্চলের দেশগুলোর নিরাপত্তা এবং নিপীড়িত জনগণের জন্য নিবেদিতপ্রাণ ছিলেন। কিন্তু তাকে হত্যা করেছে ইতিহাসের সবচেয়ে বড় সন্ত্রাসী।

এর আগে, শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল কাসেম সোলায়মানি এবং ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিসসহ ১০ জনকে হত্যা করে মার্কিন সেনারা। এ ঘটনার পর ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি বলেছেন, জেনারেল সোলায়মানির শাহাদাতের পেছনে যেসব অপরাধী রয়েছে তাদের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY