আসাদউদ্দিনের সামনে সিএএ বিরোধী মঞ্চে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, গ্রেফতার তরুণী

267
আসাদউদ্দিন ওয়াইসির উপস্থিতিতেই পাকিস্তান জিন্দাবাদ বলেছে অমূল্য। ছবি ভিডিয়ো থেকে সংগৃহীত।

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক: বেঙ্গালুরুতে ছিল সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ। সেই প্রতিবাদ মঞ্চে উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম) নেতা আসাদউদ্দিন ওয়াইসি। সেখানেই এক তরুণী মাইক নিয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে শুরু করেন। তা শুনেই মঞ্চে উপস্থিত আসাদউদ্দিন-সহ অন্যান্যরা তাঁকে বাধা দেন। জানা গিয়েছে, ওই মহিলার নাম অমূল্য। রাষ্ট্রদ্রোহের অপরাধে ভারতীয় দণ্ডবিধির ১২৪এ ধারায় তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

‘সেভ কনস্টিটিউশন’ ব্যানারের নীচে আয়োজন করা হয়েছিল সিএএ বিরোধী প্রতিবাদ মঞ্চের। সেখানেই বক্তৃতা করতে গিয়ে ওই যুবতী চেঁচিয়ে ওঠেন ‘পাকিস্তান জিন্দাবাদ’। সে সময় মঞ্চের অন্যপ্রান্তে ছিলেন আসাদউদ্দিন। এই স্লোগান শুনে ওই যুবতীর কাছে এসে তিনি বলেন, ‘‘এ কী বলছেন আপনি?’’ তাঁর কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ারও চেষ্টা করেন হায়দরাবাদের সাংসদ।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাইক কেড়ে নেওয়ার চেষ্টা হলেও ওই যুবতী কিছুতেই তা ছাড়তে চাইছেন না। সেই সময় অমূল্যকে একবার ‘হিন্দুস্তান জিন্দাবাদ’ বলতেও শোনা যায়। এর পরই তাঁর হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়া হয়। তাঁকে পিছনে নিয়ে যায় পুলিশ। সেখান থেকে নিজেকে ছাড়িয়ে ফের মঞ্চের সামনে এসে আরও কিছু বলার চেষ্টা করছিলেন ওই তরুণী। কিন্তু তখন তাঁর হাতে ছিল না মাইক্রোফোন।

ওই যুবতীর বক্তব্যের বিরোধিতা করে আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, ‘‘এই বক্তব্যের তীব্র নিন্দা করছি। ওই মহিলার সঙ্গে আমার দলের কোনও যোগাযোগ নেই। আমরা ভারতের পক্ষে এবং কোনও ভাবেই আমাদের শত্রু পাকিস্তানকে সমর্থন করি না। আমাদের লড়াই ভারতকে বাঁচানোর।’’ তিনি আরও বলেন, ‘‘আমাদের জন্য ভারত জিন্দাবাদ থা, জিন্দাবাদ রাহেগা।’’

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here