এবার অষ্ট্রিয়া, ক্রোয়েশিয়া ও সুইজারল্যান্ডে প্রাণঘাতী করোনার হানা

330
এবার চীনের বাইরেও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনা, বাড়ছে আতঙ্ক
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ চীন থেকে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস। বিভিন্ন দেশের পাশাপাশি অষ্ট্রিয়া, ক্রোয়েশিয়া ও সুইজারল্যান্ডে প্রথমবারের প্রাণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। এই নিয়ে মোট ৩৮টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়লো।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, অস্ট্রিয়ায় দুইজনের শরীরে প্রাণঘাতী করোনা ভাইরাসের জীবানু পাওয়া গেছে। এ ছাড়া ক্রোয়েশিয়ায় একজন করোনা আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী আন্দ্রেজ প্লেনোভিচ। আক্রান্ত ব্যক্তি ইতালি থেকে ফিরেছেন। অন্যদিকে সুইজারল্যান্ডের টিকিনোতে করোনা আক্রান্তকে একজনকে শনাক্ত করা হয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের উপ-স্বাস্থমন্ত্রী ইরাজ হারিরচি ও একজন সংসত সদস্য। সংবাদ সংস্থার আইএলএনএ এর প্রতিবেদনে ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী করোনা ভাইরাসে আক্রন্তের বিষয়টি জানানো হয়। মঙ্গলবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত সরকারি সংখ্যা অনুসারে, ইরানে ৯৯ জন আক্রান্তের মধ্যে ১৫ জন মারা গেছে।

এদিকে ইতালিতে নতুন করে আরো তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি সবচেয়ে ৩০০ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ১১ জন মারা গেছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY