যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ২৫ জনের মৃত্যু

275
যুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে ২৫ জনের মৃত্যু
ছবি সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ যুক্তরাষ্ট্রের টেনেস রাজ্যে টর্নেডোর আঘাতে কমপক্ষে ২৫ জন নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্র স্থানীয় সময় মঙ্গলবার এই টর্নেডো আঘাত হানে।

কর্মকর্তারা জানায়, টেনেস রাজ্যে প্রাইমারি ভোটের কয়েক ঘণ্টা আগে এই টর্নেডো আঘাত হানে। টর্নেডোর আঘাতে রাজ্যটিতে প্রায় ১০ হাজার মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

টেলিভিশনে সম্প্রচারিত কিছু ছবিতে দেখা যায়, রাজ্যটির অনেক স্থানের ঘর-বাড়ি ধ্বংস হয়েছে। এছাড়া নাশভিলে জন সি টিউন বিমানবন্দরে রাখা কয়েকটি বিমানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড়ের পর টেনেস রাজ্যে উদ্ধার কাজ পুরোদমে চালানো হচ্ছে। এই বিষয়ে একটি টুইটে টেনেস রাজ্যের গভর্নর বিল লি জানান, সামনের সময়গুলোতে আমরা উদ্ধার কর্মী নিয়োগ করবো। এছাড়া আমাদের যারা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জন্য আশ্রয় কেন্দ্রের ব্যবস্থা রয়েছে এবং প্রয়োজনীয় দ্রব্য পাঠাচ্ছি।

টেনেস রাজ্যের মেয়র জন কুপার বলেছেন, প্রায় ৫০টি বিল্ডিং টর্নেডোতে ধ্বসে পড়েছে। এছাড়া আহত ১৫০ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। .

টেনেস রাজ্যের টর্নেডোতে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী শুক্রবার তিনি টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত টেনেস রাজ্য পরিদর্শন করবেন। সিএনএন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here