করোনার ভ্যাকসিনের জন্য বিলিয়ন বিলিয়ন ডলার খরচেও রাজি বিল গেটস

227

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক:  প্রাণঘাতী করোনাভাইরাসের ভ্যাকসিন দ্রুত উদ্ভাবনের জন্য বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে প্রস্তুত আছেন ধনকুবের বিল গেটস।

এদিকে গত কয়েকমাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বব্যাপী প্রায় ১২ লাখ ২ হাজার মানুষ এবং মারা গেছে সাড়ে ৬৪ হাজার। তবে করোনা চিকিৎসার ওষুধ কিংবা ভ্যাকসিন এখন পর্যন্ত আবিষ্কার করা সম্ভব হয়নি।

বিষয়টি নিয়ে সারাবিশ্বের মানুষ এখন আতঙ্কিত।

সারাবিশ্বের বিজ্ঞানিরা করোনার ভ্যাকসিন আবিষ্কারের জন্য উঠেপড়ে লেগেছেন। অনেকেই আশার আলো দেখালেও এখন পর্যন্ত কেউ নিশ্চিত করে জানাতে পারেননি যে- সাফল্য পেয়েছেন। করোনার ভ্যাকসিন বাজারে আসতে এক থেকে দেড় বছর সময় লাগার কথাও বলছেন অনেক বিশেষজ্ঞ।

তবে বিল গেটস সময় নষ্ট করতে চান না। মার্কিন টেলিভিশনের এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার দাতব্য সংস্থার অর্থায়নে ভ্যাকসিন তৈরির জন্য ফ্যাক্টরি তৈরি করা হচ্ছে। সেখানে অন্তত ৭জন বিশিষ্ট বিজ্ঞানি নিরলসভাবে কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেছেন, আমরা চাইলেই কেবল দু’জনকে বাছাই করতে পারতাম। কিন্তু আমরা সময় নষ্ট করতে চাই না। সে কারণে ৭ জনকেই কাজে লাগাচ্ছি। এজন্য বিলিয়ন বিলিয়ন ডলার খরচ করতে রাজি থাকার কথাও জানান তিনি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY