দেশে ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ৭০৪ জনের, আক্রান্ত বেড়ে ৪২৮১, মৃত ১১১

72

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক: সময় যত গড়াচ্ছে প্রতিদিন নতুন আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার বাড়ছে দেশে। ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত  হয়েছেন ৭০৪ জন, যা এক দিনে সর্বোচ্চ। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪২৮১।

মৃত্যুর সংখ্যা একশো ছাড়িয়ে গেল দেশে। ইতিমধ্যেই মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১১১। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮ জনের। তবে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৩১৮ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী, পশ্চিমবঙ্গে  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১০ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬১। মৃত্যু হয়েছে তিন জনের।

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৪৮। মৃত্যুর নিরিখেও শীর্ষস্থানে মহারাষ্ট্র (৪৫)।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ৫৭১ জন আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। মৃত্যু হয়েছে ৫ জনের। আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে দিল্লি। এখানে মোট আক্রান্ত ৫২৩ জন। মৃত্যু হয়েছে ৭ জনের।মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে, তেলঙ্গানা (৩২১), তার পর কেরল (৩১৪), রাজস্থান (২৭৪), উত্তরপ্রদেশ (৩০৫), মধ্যপ্রদেশ (১৬৫), কর্নাটক (১৫১), গুজরাত (১৪৪)।

সূত্র আনন্দবাজার

Content Protection by DMCA.com

LEAVE A REPLY