করোনা থেকে সেরে উঠেছে প্রায় সাড়ে ১২ লাখ মানুষ

162

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক:  বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এ ভাইরাসে আজ বুধবার পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৭ লাখ ২৬ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে বর্তমানে ২২ লাখ ২৬ হাজার ৪৭৮ জন চিকিৎসাধীন এবং ৪৯ হাজার ২৫০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছে অনেক মানুষ। এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১২ লাখ ৪১ হাজার ৮৯৪ জন সুস্থ হয়ে উঠেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে দুই লাখ ৬২৮ জন, স্পেনে এক লাখ ৫৪ হাজার ৭১৮, ইতালিতে ৮৫ হাজার ২৩১, ইরানে ৮০ হাজার ৪৭৫, চীনের মূল ভূখণ্ডে ৭৭ হাজার ৯১১, তুরস্কে ৭৩ হাজার ২৮৫ এবং ফ্রান্সে ৫২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে উঠেছে।

এ ছাড়া কানাডায় ২৬ হাজার ৯৯৩ জন, সুইজারল্যান্ডে ২৫ হাজার ৪০০,  অস্ট্রিয়ায় ১৩ হাজার ৪৬২, বেলজিয়ামে ১২ হাজার ৪৪১, দক্ষিণ কোরিয়ায় ৯ হাজার ৩৩৩, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৯৭৫ ও মালয়েশিয়ায় চার হাজার ৫৬৭ জন সুস্থ হয়ে উঠেছে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এবং দুই লাখ ৫৮ হাজার ২৯৪ জন রোগী মারা গেছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY