কোভিড-১৯: আক্রান্তে বিশ্বে শীর্ষ সাতে ভারত

193
আক্রান্তে বিশ্বে শীর্ষ সাতে ভারত
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ লকডাউন শিথিলের পর লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা। দেশটিতে রবিবার রাত পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লাখ ৮৮ হাজার ৮৮৩ জনে দাঁড়িয়েছে। যা বিশ্বে আক্রান্তের সংখ্যায় সপ্তম।

আক্রান্তের হিসেবে ভারতের উপরে অবস্থান করছে করোনায় বিপর্যস্ত দেশ ইতালি। সেইসঙ্গে রেকর্ড পরিমাণে আক্রান্তের সংখ্যা নিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

ভারতে প্রতিনিয়ত রেকর্ড সংখ্যক করোনায় আক্রান্ত হচ্ছে। গত রবিবার সকালে ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয় ৮ হাজার ৩৮০ জন। যা একদিনে এখন পর্যন্ত সর্বোচ্চ। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানায়, করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজ্য মহারাষ্ট্র, সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ছাড়িয়েছে।

এছাড়া রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৮ হাজার মানুষ। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬৩ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ভারতে করোনায় এখন পর্যন্ত ১ লাখ ৮২ হাজার ৪৯০ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছে ৫ হাজার ১৮৬ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৯৮৪ জন। হাসপাতাল ও আইসোলেশনে চিকিৎসাধীন ৯০ হাজার ৩২০ জন। এদের মধ্যে ৮ হাজার ৯৪৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে দেশটি পঞ্চম দফায় আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন বাড়িয়েছে। তবে বিভিন্ন রাজ্যেই এই লকডাউন শিথিল করে দিয়েছে। এনডিটিভি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY