কোভিড-১৯ জয় করে বাড়ি ফিরলেন প্রায় সাড়ে ২৮ লাখ

161
চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪২৫
ছবি: সংগৃহীত।

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডব যেন থামছেই না। এখন পর্যন্ত অচেনা এই ভাইরাসটি গোটা বিশ্বব্যাপী তাণ্ডব চালিয়ে যাচ্ছে। প্রতিদিনই হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন কোভিড-১৯। মৃত্যুর সংখ্যাও প্রতিদিন বেড়েই চলছে।

আজ সোমবার (১ জুন) সকালে এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৬৩ হাজার ৯০৫ জন। মারা গেছেন তিন লাখ ৭৩ হাজার ৮৯৯ জন। অপরদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ লাখ ৪৬ হাজার ৭১৩ জন। কোভিড-১৯ নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

আক্রান্ত ও নিহতের সংখ্যায় বরাবরের মতো সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৩৭ হাজার ১৭০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ছয় হাজার ১৯৫ জনের। সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৯ হাজার ৮৬৭ জন।

আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৮৪৯ জন, মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩১৩ জনের।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫ হাজার ৮৪৩ জন, মৃত্যু হয়েছে ৪৬৯৩ জনের। স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের।

মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৮ হাজার ৪৮৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন। এছাড়া ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৪১৫ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY