এখনো শক্তি হারায়নি কোভিড-১৯: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

240
বিশ্ব স্বাস্থ্য সংস্থা
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ এখনো প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) শক্তি হারায়নি; আর এ জন্য ভাইরাসটি থেকে সাবধান হওয়ার আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সম্প্রতি আলবার্তো জাঙ্গরিল্লো নামে ইতালির এক শীর্ষ চিকিৎসক দাবি করেন করোনা ভাইরাস তার শক্তি হারাচ্ছে এবং অনেক কম মারাত্মক হয়ে উঠছে।

এমন দাবির পর সোমবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ মাইক রায়ান সাংবাদিকদের বলেন, এটি এখনো প্রাণঘাতী একটি ভাইরাস। আমাদের সাবধান থাকতে হবে। হঠাৎ করে ভাইরাসটি নিজ ইচ্ছায় কম রোগ জীবাণু ছড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এমনটি ভাবার আগে আমাদের অতি সাবধানতা অবলম্বন করতে হবে।

এদিকে ইতালির ন্যাশনাল হেলথ কাউন্সিলের প্রধান ফ্রাঙ্কো লোকলেতেল্লি করোনা নিয়ে শীর্ষ চিকিৎসক আলবার্তো জাঙ্গরিল্লোর মন্তব্যকে হতবুদ্ধিকর বলে আখ্যায়িত করেছেন। এছাড়াও রোমের স্পাল্লাজানি ইনফেকশিয়াস ডিজিজ ইন্সটিটিউটের পরিচালক জিউসেপ ইপোলিতোও বলেছেন যে করোনা ভাইরাস শক্তি হারিয়েছে এমন কোন প্রমাণ পাওয়া যায়নি।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৬৬ হাজার ১৯৩ জন। মারা গেছেন ৩ লাখ ৭৭ হাজার ৪৩৭ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY