পাকিস্তানে লকডাউন দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিঠি

228
পাকিস্তানে লকডাউন দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার চিঠি
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ লকডাউন দিতে পাকিস্তানের স্বাস্থ্য কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। যেখানে বলা হয়েছে পাকিস্তানে সংক্রমণ ঠেকাতে লকডাউন ছাড়া উপায় নেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওই চিঠিতে বলা হয়, পুরো স্বাস্থ্য ব্যবস্থা ধরে রাখতে এখনই ব্যবস্থা নেয়া প্রয়োজন পাকিস্তানের।

বিবিসি জানিয়েছে, পাকিস্তানে ১ লাখ ১০ হাজারের মতো রোগী পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড গড়েছে।

পাকিস্তানে করোনার আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও ফের লকডাউন জারি করতে রাজি নন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

সোমবার ইসলামাবাদে করোনা সংক্রান্ত এক মিটিংয়ে পাক প্রধানমন্ত্রী বলেন, লকডাউন চাইছেন অভিজাতরা যাদের বিশাল বাড়ি রয়েছে। কারণ এতে তাদের আয়ে প্রভাব পড়বে না। কিন্তু এটি গরিব মানুষকে ধ্বংস করে দেবে।

পাকিস্তানের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে মঙ্গলবার আনাদোলু জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৬৪৬ জন। এদিন মারা গেছে অন্তত ১০৫ জন, যা মধ্য মার্চ থেকে রাখা একদিনের রেকর্ডগুলোর মধ্যে সর্বোচ্চ। এর আগে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ৯৭ জন।

জিও টিভি জানিয়েছে, দেশটিতে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা পাঞ্জাব প্রদেশে। সেখানে এ পর্যন্ত ৪০ হাজার ৮১৯ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এরপর সিন্ধে ৩৯ হাজার ৫৫৫ জন, খাইবার পাখতুনে ১৪ হাজার ৬ জন ও বালুচিস্তানে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৮৮ জন।

এছাড়া রাজধানী ইসলামাবাদে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৮৫ জন। গিলগিট-বালতিস্তানে ৯৫২ জন এবং আজাদ কাশ্মীরে ৪১২ জন আক্রান্ত হয়েছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY