সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ১৫ লাখ

149
ফাইল ছবি

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত হাজারো মানুষ সংক্রমিত হচ্ছেন অজানা এই ভাইরাসে। এছাড়া দিনকে দিন মৃত্যুর সারিও লম্বা হচ্ছে। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ সোমবার (৩ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত সারা বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৪ লাখ ৪৪ হাজার ১৪৯ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮২ লাখ ৩৪ হাজার ৯৩৬ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৯২ হাজার ৭৯৪ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৮ লাখ ১৩ হাজার ৬৪৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৮০ হাজার ২১৭ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৭ লাখ ৩৩ হাজার ৬৭৭ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৯৪ হাজার ১৩০ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৮৪ হাজার ৫১ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৮ লাখ ৪ হাজার ৭০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৮ হাজার ১৬১ জনের এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৭ হাজার ২২৮ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ৫০ হাজার ৮৭০ জন। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ১২৮ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৪০ হাজার ৭৪৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ১৫৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৩৬ হাজার ৮৩৯ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY