কোভিড-১৯: বিশ্বে করোনায় সুস্থ ৩ কোটি ১৬ লাখ

194
করোনাভাইরাস
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী ভাইরাস কোভিড-১৯ এখনো তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। প্রতিনিয়ত অজানা এই ভাইরাসটিতে সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা বেড়েই চলছে। সংক্রমণের সারিও দীর্ঘ হচ্ছে প্রতিনিয়ত। তবে সুস্থ হয়ে ঘরে ফেরার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

কোভিড-১৯ নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রবিবার (২৫ অক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২৯ লাখ ২৫ হাজার ৫১৭ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৫৪ হাজার ৭৭০ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১৬ লাখের বেশি মানুষ।

কোভিড-১৯ এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ২৭ হাজার ৯৩২ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩০ হাজার ৬৮ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৮ লাখ ৬৩ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৮ হাজার ৫৬৭ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৮১ হাজার ২২৪ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৯২৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ৯৭ হাজার ১৬৭ জন। এর মধ্যে মারা গেছেন ২৫ হাজার ৮২১ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় সংক্রমণের সংখ্যা ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৭৫২ জনের।

প্রাণঘাতী কোভিড-১৯ সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯৭ হাজার ৫০৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৮০ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ১৩ হাজার ৫৬৩ জন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY