পরকীয়ায় স্বামীকে খুন, স্ত্রী-প্রেমিকসহ ৪ জনের ফাঁসি

379

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ায় নয় বছর আগে স্বামী হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকসহ চার জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।আজ (মঙ্গলবার) দুপুরে জেলা ও দায়রা জজ অতিরিক্ত দ্বিতীয় আদালতের বিচারক শেখ সুলতানা রাজিয়া এ রায় ঘোষণা করেন।দণ্ডপ্রাপ্তরা হলেন, স্ত্রী কোহিনূর বেগম, নবীনগর উপজেলার জালশুকা গ্রামের আবুল খায়ের, গোলাপ মিয়া ও দোহা ওরফে দুইখ্যা।

এদের মধ্যে আবুল খায়ের ছাড়া বাকি সবাই পলাতক রয়েছেন। এ মালায় মোখলেছুর রহমান ও আল আমিন নামে দুই আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।আদালত সূত্রে জানা গেছে, নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের আমতলি গ্রামের আবদুল বারেক খানের ছেলে সৌদিআরব প্রবাসী মো. শাহজাহান খান গত ২০০৯ সালে ১৩ নভেম্বর ছুটিতে বাড়িতে আসেন।

আসার পর থেকে স্ত্রী কোহিনূরের পরকীয়া নিয়ে মনোমালিন্য চলতে থাকে। ২ ডিসেম্বর দিবাগত রাতে তিন সন্তান নিয়ে নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন শাহজাহান। হঠাৎ রাত ১২টা থেকে ১টার মধ্যে শাহজাহানের ঘরে জোর চিৎকার শুনে বাবা বারেক খান ঘরে গিয়ে দেখেন বিছানায় শাহজাহানের গলাকাটা মরদেহ পড়ে রয়েছে।

এ ঘটনায় ৩ ডিসেম্বর কোহিনূরকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করেন বারেক খান। পরে পুলিশ তাকে গ্রেপ্তারের করে রিমান্ডে নিলে তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবিন্দ দেন।

পরবর্তীতে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে কোহিনূর জামিন পেয়ে পালিয়ে যান।মামলার বাদী পক্ষের আইনজীবি দ্বীন ইসলাম সাংবাদিকদের বলেন, এটি একটি যুগান্তকারী রায়। এ রায়ের ফলে আর কোনও নারী তার স্বামীকে হত্যার পরিকল্পনা করবে না বলে আমাদের বিশ্বাস। বাকি আসামিরা গ্রেপ্তার হওয়ার পর তাদের রায় কার্যকর হবে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY