যশোর পলাশ হত্যা মামলার রায়ে ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড 

320

মীর ফারুক যশোর জেলা প্রতিনিধি :যশোর জেলা ছাত্রদলের সাবেক সহ- সভাপতি কবির হোসেন পলাশ হত্যা ও বিস্ফোরক মামলায় ৯ জন আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড,একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা  জরিমানা,অনাদায়ে আরো ১ বছর সশ্রম কারাদণ্ড আদেশ দিয়েছে আদালত।

এই মামলায় রাজ্জাক ফকির ও মাসুদ রানা বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়া তাদেরকে খালাস আদেশ দেয়।
মঙ্গলবার(৩০ই অক্টোবর) সকালে ১২ টা সময় খুলনা দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ  রব হাওলাদার এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরারা হলো যশোর ষষ্টিতলা এলাকার তরিকুল ইসলাম চাচড়া রায়পাড়ার ববিহারি প্রিন্স, গাড়িখানা রোড এর জাহিদুল ইসলাম, ওরফে কালা মানিক,ঘোপ বউবাজার এলাকার রবিউল শেখ,ঘোপ নওয়াপাড়া রোড এলাকার সজল ও টুটুল গাজী,বেজপাড়া টিবি ক্লিনিক এলাকার ফয়সাল গাজী,রেলগেট এলাকার শহিদুল ইসলাম খান,বাঘারপাড়া উপজেলায় বহরমপুর এলাকার রাজ্জাকের ছেলে শহিদুল ইসলাম।

এদের মধ্য পলাতক রয়েছে প্রিন্স, কালা মানিক, রবিউল শেখ সাইদুল ও শহিদুল ইসলাম।অন্যরা রায় ঘোষণার সময় আদালতে উপস্তিত ছিলেন।

এজাহার সুত্রে জানা যায় ২০১৩ সালে ০৯ই ডিসেম্বর সন্ধ্যার সময়,যশোর শহর ইদগাহ মোড়ে কবির হোসেন পলাশ দাড়িয়ে ছিলো,এই সময় সাজাপ্রাপ্ত আসামীরা কয়েকটি মটরসাইকেল করে এসে পলাশকে গুলি ও বোমা মেরে রক্তাক্ত করে ফেলে চলে যায়,স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এই ঘটনায় নিহত পলাশের বোন ফারহানা ইয়াসমিন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করে।

ঘটনার ৫ বছর পর আদালত স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়া আসামীদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY