করোনাভাইরাস: হ্যান্ড স্যানিটাইজারের দাম নির্ধারণ করে দিল সরকার

376
করোনাভাইরাস: হ্যান্ড স্যানিটাইজারের দাম নির্ধারণ করে দিল সরকার
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার কেনার হিড়িক পড়ে গেছে। এই সুযোগে ব্যবসায়ীরা দাম বাড়িয়ে ফেলেছেন। পরিপ্রেক্ষিতে হ্যান্ড স্যানিটাইজারের দাম ধার্য করে দিয়েছে সরকার।

নির্ধারিত দামের চেয়ে বেশি অর্থে হ্যান্ড স্যানিটাইজার বিক্রি করলে আইনি ব্যবস্থা নেয়া হবে বলেও হুশিয়ার করে দেয়া হয়েছে।

সাতটি কোম্পানির স্যানিটাইজারের দাম নির্ধারণ করে দিয়ে সোমবার রাতে গণবিজ্ঞপ্তি ও সতর্কতা দেয় সরকারের ঔষধ প্রশাসন অধিদফতর।

  • অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ (এসিআই) হেক্সিসল হ্যান্ড রাব (ডিসপেনসারসহ) ৫০০ মিলিলিটার ২১৫ টাকা ৬৫ পয়সা, ২৫০ মিলিলিটার (ডিসপেনসারসহ) ১৪০ টাকা ৪২ পয়সা।
  • হেক্সিসল হ্যান্ড রাব ২৫০ মিলিলিটার (বোতল) ১৩০ টাকা ৩৯ পয়সা, ৫০০ মিলিলিটার বোতল ১৯৬ টাকা ৩৩ পয়সা, ৫০ মিলিলিটার বোতল ৪০ টাকা ১২ পয়সা।
  • ক্লিনজেল হ্যান্ড স্যানিটাইজার ১০ মিলিলিটার ১০ টাকায় ও ৫০ মিলিলিটার ১০০ টাকা।
  • এসকেএফ ফার্মাসিউটিক্যালসের হ্যান্ডিরাব সলিউশন ৫০ মিলিলিটার ৪০ টাকা ও ১০০ মিলিলিটার ৫২ টাকায় এবং ২০০ মিলিলিটার ১০০ টাকা।
  • স্কয়ার ফার্মাসিউটিক্যালসের জারমিসল হ্যান্ড রাব ২০০ মিলিলিটার বোতল (পাম্প ও ডিসপেনসারসহ) ১৪০ টাকা ৪২ পয়সা, জারমিসল হ্যান্ড রাব (ওয়াসারসহ) ২০০ মিলিলিটারের বোতল ১৩০ টাকা ৩৯ পয়সা ও জারমিসল হ্যান্ড রাব ৫০ মিলিলিটার বোতল ৪০ টাকা।
  • অপসোনিন ফার্মাসিউটিক্যালসের কেভিরাব হ্যান্ড রাব ৫০ মিলিলিটারের বোতল ৪০ টাকা, ২৫০ মিলিলিটারের বোতল ১০৫ টাকা ৭২ পয়সা ও ৫০ মিলিলিটারের বোতল ৩১ টাকা ২২ পয়সা।
  • জেনারেল ফার্মাসিউটিক্যালসের হ্যান্ডিওয়াশ সলিউশন ৫০ মিলিলিটারের বোতল ৪০ টাকা এবং ২৫০ মিলিলিটারের বোতল ১৩০ টাকা।
  • ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের স্যানিস্ক্রাব স্কিন ক্লিনজার ২৫০ মিলিলিটার ৩০০ টাকায়, স্যানিককর্ড জেল ৬ গ্রামের টিউব ৫০ টাকা, স্যানিটাইজার হ্যান্ড রাব ২৫০ মিলিলিটার ১৩০ টাকায়, ৫০ মিলিলিটার ৪০ টাকা
  • গ্রিনল্যান্ড ফার্মাসিউটিক্যালসের ২৫০ মিলিলিটারের হ্যান্ডস্কাব ২৫০ টাকা, ২৫০ মিলিলিটারের হ্যান্ডিসোল ১৩০ টাকা, ১২৫ মিলিলিটারের হ্যান্ডিসোল ৭০ টাকা ও ৫০ মিলিলিটারের হ্যান্ডিসোল ৪০ টাকা।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী ৪ হাজার মানুষ মারা গেছেন। শতাধিক দেশে এ রোগ ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বেশি করে হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY