শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

327
শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়। ফাইল ছবি

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ বাংলাদেশে নভেল করোনা ভাইরাস শনাক্ত হলেও এখনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার রাতে শিক্ষা মন্ত্রণালয় পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে। এ বিষয়ে বিভ্রান্ত না হতে মন্ত্রণালয় থেকে অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সংবাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয় আইআইডিসিআরের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রবিবার প্রথমবারের মতো বাংলাদেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত তিনজন শনাক্ত হয়েছে। দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এ ঘটনার পর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে বলে একটি মহল গুজব ছড়াচ্ছে।

এদিকে করোনাভাইরাস নিয়ে অভিভাবকদের আতঙ্কের মধ্যে মঙ্গলবার এক আদেশে সতর্কতামূলক নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। করোনাভাইরাস মোকাবিলায় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সচেষ্ট থাকার নির্দেশ দিয়েছে মাউশি। একই সঙ্গে করোনাভাইরাস কী, এটি কীভাবে ছড়ায় ও এই রোগ প্রতিরোধে কী করণীয়- সে সম্পর্কে পরামর্শও দিয়েছে মাউশি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here