৫০ টাকার মাস্ক সোয়া দুই হাজার টাকা, দারাজকে জরিমানা

197
৫০ টাকার মাস্ক সোয়া দুই হাজার টাকা, দারাজকে জরিমানা
অভিযানের পরে তারা প্রতিটি মাস্কের মূল্য ২০ টাকা করেছে। ছবি : দারাজের পেজ থেকে নেয়া

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ সারা বিশ্বে মহামারী আকার ধারণ করা প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হওয়ার পরই মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের দাম কয়েকগুণ বাড়িয়ে বিক্রি শুরু করেছেন অসাধু ব্যবসায়ীরা।

দেশ কোনো ক্রান্তিলগ্নের সম্মুখীন হলেই অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়ানো নিয়ে কোমর বেঁধে নেমে পড়েন। এর ফলে সাধারণ মানুষরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ছাড়াও হয়রানির শিকার হন। যদিও করোনাভাইরাসের আশংকার পর থেকে মাস্ক ও স্যানিটাইজারের দাম বেশি রাখা হচ্ছে- এমন অভিযোগে রাজধানীতে অভিযান শুরু করা হয়। জরিমানাসহ অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।

তবে এবার সাধারণ ব্যবসায়ীদের সঙ্গে যোগ দিয়েছে দেশের জনপ্রিয় বিভিন্ন অনলাইন মার্কেটিং প্লেসগুলোও।

সুপরিচিত অনলাইন মার্কেট প্লেস ‘দারাজ’-এর বিরুদ্ধে মাস্কের দাম কয়েকগুণ বাড়িয়ে বিক্রির অভিযোগে অভিযান চালাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রোববার বিকাল থেকে রাজধানীর বনানীতে দারাজের প্রধান কার্যালয়ে অভিযান শুরু করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ম্যাজিস্ট্রেট সারওয়ার জানান, দারাজ ডটকমের ওয়েবসাইটে সরকার নির্ধারিত মূল্যের কয়েকগুণ বেশি দামে মাস্ক বিক্রির প্রমাণ রয়েছে। এমন বেশকিছু অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।

অভিযান শেষে রাত ৯টা ৪২ মিনিটে ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম তার ফেসবুকে একটি স্ট্যাটাসে জানান, অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রয় করায় দারাজ অনলাইন শপিং মলকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। র‌্যাব-১ এবং ঔষধ প্রশাসন অধিদফতরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY