করোনা আপডেট: একদিনে আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ৩৪৬২

157
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা
ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট ১ হাজার ৫৮২ জন কোভিড-১৯ রোগী মারা গেলেন।

এই সময়ে ৩ হাজার ৪৬২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ২২ হাজার হাজার ৬৬০ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন এবং মোট সুস্থ ৪৯ হাজার ৬৬৬ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ঘণ্টায় ১৭ হাজার ২৪৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৬ হাজার ৪৩৩টি নমুনা পরীক্ষা করে ৩ হাজার ৪৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত ১ লাখ ২২ হাজার হাজার ৬৬০ জন। শনাক্তের হার ২১ দশমিক ০৭ শতাংশ।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ৩৭ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৯ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৫৮২ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩১ জন। এ পর্যন্ত সুস্থ ৪৯ হাজার ৬৬৬ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৪৯ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ২৯ শতাংশ।

তিনি আরও জানান, বয়স বিভাজনে ১১-২০ বছরের মধ্যে একজন, ২১-৩০ বছরের মধ্যে ২ জন, ৩০-৪০ বছরের মধ্যে ২ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১২ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ৮ মারা গেছেন।

তিনি আরও বলেন, ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে নয় জন, রাজশাহী বিভাগে ছয় জন, খুলনা বিভাগে সাত জন, ময়মনসিংহ বিভাগে তিন জন, রংপুর বিভাগে একজন এবং বরিশাল বিভাগে একজন মারা গেছেন। তাদের মধ্যে হাসপাতালে ৩৪ জন এবং বাসায় তিন জন মারা গেছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY