ট্রাম্পকে উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ অস্বীকার ডেপুটি অ্যাটর্নি জেনারেলের

148

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উৎখাত করতে কলকাঠি নাড়ছেন এমন খবর অস্বীকার করেছেন দেশটির ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন। যুক্তরাষ্ট্রের দ্বিতীয় সর্বোচ্চ সিনিয়র আইনি কর্মকর্তা বলেছেন, ওই অভিযোগ ‘সঠিক নয় এবং প্রকৃতপক্ষে ভুল’।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোসেনস্টেইন এক বিবৃতিতে জানিয়েছেন, নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদন সত্য নয় এবং প্রকৃতপক্ষে ভুল।

তিনি বলেন, নামহীন প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাতে প্রকাশ নিউজ নিয়ে আমি আর কোনও মন্তব্য করবো না। এ ধরনের নিউজ বিচার বিভাগের বিরুদ্ধে পক্ষপাতমূলক এবং ব্যক্তিগত সুবিধার জন্য এমনটা করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস তাদের এক প্রতিবেদনে জানায়, হোয়াইট হাউজে যে গোলমাল চলছে তা ফাঁস করতে প্রেসিডেন্টের কথাবার্তা গোপনে রেকর্ড করার পরামর্শ দিয়েছিলেন রোসেনস্টেইন।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে আরও বলা হয়, মার্কিন সংবিধানের ২৫তম সংশোধনীর প্রয়োগ ঘটাবে এমন ব্যক্তিদের মন্ত্রিসভায় নিয়োগ দেয়ার ব্যাপারে আলোচনা করেন রোসেনস্টেইন।

গেল বছর মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই-র পরিচালক জেমস কমিকে বরখাস্তের পর রোসেনস্টেইন এমন মন্তব্য করেছেন বলে খবরে বলা হয়েছে।

২০১৬ সালের মার্কিন নির্বাচনের সময় ট্রাম্প ক্যাম্পেইন ও রাশিয়ার মধ্যে যোগসাজশ তদন্ত করছিলেন কমি।

ওইসময় প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়েছিল কেন কমিকে বরখাস্ত করা হলো? এর জবাবে প্রেসিডেন্ট ট্রাম্প ‘রাশিয়া বিষয়’-এর দিকে ইঙ্গিত করেন।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) মিসৌরি অঙ্গরাজ্যে এক র‌্যালিতে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মার্কিন বিচার বিভাগে ‘দীর্ঘ দুর্গন্ধ’ রয়েছে। তিনি বলেন, তার প্রশাসন যেমন করে ‘এফবিআই থেকে খারাপ লোকদের সরিয়ে দিয়েছে’ তাদের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সংবিধানের ওই সংশোধনী বলে, মার্কিন প্রেসিডেন্ট তার দায়িত্ব পালনে অক্ষম হলে তাকে ক্ষমতাচ্যুত করা যায়।

সূত্র: বিবিসি

Content Protection by DMCA.com

LEAVE A REPLY