চলতি মাসে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় যুক্তফ্রন্ট

289

 নিজস্ব প্রতিবেদক, ঢাকা:  চলতি মাসের তৃতীয় সপ্তাহে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট।

পাশাপাশি বিএনপির সঙ্গে বৃহত্তর জাতীয় ঐক্যের বিষয় সমন্বয় করতে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে দায়িত্ব দেয়া হয়েছে।

মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে গুলশানে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানের বাসায় যুক্তফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বি. চৌধুরী।

সাংবাদিকদের বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্ট এ মাসের তৃতীয় সপ্তাহে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে।

এ ছাড়া বিএনপির সঙ্গে ঐক্যের বিষয়ে আলোচনা এগিয়ে নেয়ার জন্য যুক্তফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্নাকে দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান বি. চৌধুরী।

সাবেক এই রাষ্ট্রপতি আরও বলেন, ‘আমরা যুক্তফ্রন্টের নেতারা বসেছিলাম। মিটিং এ আমাদের জোটের কার্যক্রম আরও বৃদ্ধি করার বিষয়ে আলোচনা হয়েছে।’

‘নির্বাচনের আগে ভূতুড়ে মামলা দেওয়া যাবে না বা কাউকে গ্রেফতার করা যাবে না বলে বৈঠকে দাবি জানান অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

এর আগে রাত ৮টা থেকে যুক্তফ্রন্টের বৈঠক শুরু হয়ে রাত পৌনে এগারোটার দিকে শেষ হয় বলে জানান বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

বি চৌধুরী যুক্তফ্রন্টের গত ৩০ সেপ্টেম্বর ময়মনসিংহে সমাবেশ করতে না দেয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘সেখানে সমাবেশ করতে সরকার অনুমতি দেয়নি। আমরা এর প্রতিবাদ করেছি। আবারও প্রতিবাদ করছি।’

এ সময় তিনি আরও জানান, ‘আগামী ৫ অক্টোবর সিলেটে যুক্তফ্রন্টের সমাবেশ করার কথা আছে। যদিও এখনও প্রশাসনের অনুমতি পাওয়া যায়নি। আশা করছি অনুমতি পাব।’

এ বিষয়ে কর্তৃপক্ষের ওপর চাপ সৃষ্টি করছি বলেও জানান তিনি।

বিএনপির সঙ্গে আলোচনা কতদূর, ‘এমন প্রশ্নের জবাবে বি. চৌধুরী বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, আমাদের পক্ষ থেকে তাদের সঙ্গে আলোচনা করবেন মাহমুদুর রহমান মান্না। তাকে ক্ষমতায়িত করা হয়েছে।’

তিনিই বিএনপির সঙ্গে আলোচনা সমন্বয় করবেন।

মেজর (অব) মান্নানের বাসায় অনুষ্ঠিত বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আসম রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা শহীদুল্লাহ কায়সার প্রমূখ উপস্থিত ছিলেন।

বৈঠকে যুক্তফ্রন্টের ভবিষ্যত করণীয় ঠিক করার আগামী দিনের কর্মসূচি নিয়ে আলোচনা হয়।পাশাপাশি বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলা নিয়েও কথা হয়।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY