জেলা বিএনপি’র সভাপতির বাসায় পুলিশের অভিযান, ৬ নেতাকর্মী আটক

359

সিলেট প্রতিনিধি: সিলেটে কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীসহ ৬ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ ওঠেছে। মঙ্গলবার সন্ধ্যায় নগরীর যতরপুর এলাকায় জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরীর শামীমের বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে মহানগর বিএনপির সহ-সভাপতি সিটি কাউন্সিলর রেজাউল হাসান লোদীও রয়েছেন।এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আবুল কাহের শামীমের বাসা ঘেরাও করে রাখার অভিযোগ ওঠেছে পুলিশের বিরুদ্ধে। ওই বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে সভা চলছিল বলে বিএনপি সূত্র জানিয়েছে।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ জানান, ‘এই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পুলিশ অতর্কিত হামলা চালিয়ে গ্রেপ্তারের চেষ্টা চালায়।’ সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব জানান, পুলিশ এখনো ঘটনাস্থলে অবস্থান করছে। তবে তিনি বিস্তারিত জানাতে পারেননি।

এদিকে মঙ্গলবার রাতে সিলেটের শাহজালাল (র.) এর মাজার জিয়ারত শেষে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, আমরা চাচ্ছি জাতীয় ঐক্যের মাধ্যমে দেশে সুষ্ঠু নির্বাচন হোক, যার মাধ্যমে দেশে সুশাসন নিশ্চিত হোক।কামাল হোসেন বলেন, সমাবেশকে ঘিরে মানুষের আকাঙ্ক্ষা যাতে পূরণ হয় সেই লক্ষে কাজ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।এসময় সিলেটে বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক ও অবরুদ্ধ করে রাখার বিষয়ে জানতে চাইলে বিষয়টি জানা নয় উল্লেখ করে তিনি বলেন, পুলিশ এটা করার কথা নয়। যদি এটা করে থাকে তাহলে এটি অন্যায়। পুলিশকে দেখাতে হবে কোথাও আইনের ব্যত্যয় ঘটেছে কি না।প্রসঙ্গত, ড. কামাল হোসেন মঙ্গলবার বিকেলে বিমানযোগে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে পৌঁছেন। এসময় সুলতান মোহাম্মদ মনসুরসহ ঐক্যফ্রন্টের আরও কয়েকজন নেতা তার সঙ্গে সিলেট আসেন।

এদিকে বুধবার বেলা ২টায় সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ সফলের আহ্বান জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবেশের প্রায় সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY