সিইসি’র ওপর আস্থা নেই, পরিবর্তন চাই: ড. কামাল

237
জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। ছবি: সংগৃহীত

বিশেষ প্রতিনিধি: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার পরিবর্তন চেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

তিনি বলেন, ‘আমরা আগেও সিইসির প্রতি অনাস্থা জানিয়েছি। আমরা তার সঙ্গে কথা বলেও সন্তুষ্ট নই। এজন্য আমরা তার পরিবর্তন চাই। আমাদের দাবি হলো প্রধান নির্বাচন কমিশনারের পরিবর্তে একজন বিশ্বাসযোগ্য ব্যক্তিকে এ পদে দায়িত্ব দেওয়া উচিত। তিনি একজন বয়স্ক মানুষ ও সিনিয়র অফিসার। আমি আগেও বলেছি ওনার ওপর আমাদের কোনও আস্থা নেই।’

রবিবার (২৫শে নভেম্বর) বিকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কুড়িগ্রামের আওয়ামী লীগ নেতা মেজর জেনারেল (অব.) আ ম সা আমিন ও একুশে টেলিভিশনের সাবেক চেয়ারম্যান আব্দুস সালামের গণফোরামে যোগদান উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ আমলের অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়াও একাধিক প্রশ্নের জবাব দেন। রেজা কিবরিয়াও সম্প্রতি গণফোরামে যোগ দেন।

সিইসির উদ্দেশে ড. কামাল বলেন, ‘আগে যাই করেছেন, এখন থেকে নিরপেক্ষ ভূমিকা পালন করুন। কেন আপনি নেতাকর্মীদের গ্রেফতারের ব্যাপারে আদেশ দিচ্ছেন, তা খুলে বলুন। তথ্য সহকারে বলুন, যাতে আমরা যাচাই করে দেখতে পারি। আপনি কী যুক্তিসঙ্গত কারণে লোকদের গ্রেফতার করতে নির্দেশ দিচ্ছেন, নাকি সরকারের নির্দেশে করছেন? যদি দ্বিতীয়টি সত্য হয় তাহলে আমরা আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেবো। আমরা হাইকোর্টে যাবো। আপনার কাজের মধ্য দিয়ে আমাদের মত পরিবর্তনও করতে পারি। যদি দেখি, আগে যাই করেছেন, আজকে থেকে আপনি নিরপেক্ষভাবে ভূমিকা রাখেন।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু প্রমুখ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY