যুদ্ধাপরাধীদের ধানের শীষ দেয়া হবে না: নজরুল

215
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

বিশেষ প্রতিনিধি: যুদ্ধাপরাধীদের ধানের শীষ দেয়া হবে না, এটা আপনাদের আশ্বস্ত করতে পারি। তাছাড়া, জামায়াতের মধ্যেও অনেক মুক্তিযোদ্ধা আছেন। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান।

আজ বৃহস্পতিবার (২৯শে নভেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, মনোনয়ন জমা দিতে আমাদের নেতাকর্মীদের পদে পদে বাধা দেয়া হয়। ছোট থেকে বড় সবাইকে আসামি করা হচ্ছে। অনেকেই নিখোঁজ হচ্ছে। এগুলো সবই সুষ্ঠু নির্বাচনের অন্তরায়।

তিনি বলেন, আওয়ামী লীগ একের পর এক ফাউল করছে। সরকার ও ইসি নিশ্চুপ ভূমিকা পালন করছে। নির্বাচন কমিশন সরকারের সহায়ক ভূমিকা পালন করছে। এভাবে চলতে থাকলে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

বিএনপির এই নীতি-নির্ধারক বলেন, ২০১৪ সালের মতো আরও একটি প্রহসনের নির্বাচন করতে সরকার গ্রেপ্তার বাণিজ্য অব্যাহত রেখেছে। তিন মাস আগে মিথ্যা ও গায়েবি মামলায় গ্রেপ্তার হয়ে কারান্তরীণ তেজগাঁও থানা ছাত্রদলের নেতা আব্দুল্লাহ আল তামিম গাজীপুর জেলে বুধবার (২৮ নভেম্বর) মৃত্যুবরণ করেছে। সরকারের নির্যাতন এবং কারা কর্তৃপক্ষের অবহেলায় তার মৃত্যু হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল মিন্টু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও হাবিব উন নবী খান সোহেল নির্বাচনে অংশ না নেয়ার বিষয়ে নজরুল বলেন, অন্য নেতাদের পক্ষে কাজ করার জন্য অনেক সিনিয়র নেতা মনোনয়ন জমা দেননি। এটাকে আপনারা নির্বাচনী কৌশলও বলতে পারেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY