অর্থমন্ত্রীর বাসায় বিএনপি প্রার্থী ইনাম

267

 দৈনিক আলাপ ওয়েবডেস্ক: ডানে আওয়ামী লীগের প্রার্থী, বামে বিএনপির, আর মাঝে অর্থমন্ত্রী। সবার মুখেই উজ্জ্বল হাসি। এমন ঘটনা তো সচরাচর ঘটে না। বৃহস্পতিবার দেখা গেল তেমনই এক অভাবনীয় দৃশ্য। আর তাতেই রাজনৈতিক অঙ্গনে সৃষ্টি হয়েছে তোলপাড়।

জানা যায়, সিলেট-১ আসনে ছোটো ভাই ড. একে আবদুল মোমেনের মনোনয়ন জমাদানে অংশ নিতে বুধবার দুপুরে সিলেটে আসেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মনোনয়ন জমাদানে শরিক হয়ে তিনি চলে যান নগরীর হাফিজ কমপ্লেক্সস্থ নিজ বাসায়।

অর্থমন্ত্রীর ঘনিষ্ঠজনেরা জানান, সিলেট-১ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ইনাম আহমদ চৌধুরী সকাল সাড়ে ৯টার দিকে যান অর্থমন্ত্রীর বাসায় যান। এ সময় আবুল মাল আবদুল মুহিত এগিয়ে এসে তার সঙ্গে করমর্দন করেন। পরে সেখানে আসেন ড. একে আবদুল মোমেনও। তিনিও ইনাম আহমদ চৌধুরীর সঙ্গে করমর্দন করেন। এরপর তারা অর্থমন্ত্রীর বাসার ড্রইংরুমে বসে প্রায় আধা ঘণ্টা আলাপ-আলোচনা করেন। আলোচনার সময় তিনজনকে বেশ হাসিখুশি দেখা যায়। এ সময় তারা রাজনীতি এবং সিলেট-১ আসনের মনোনয়ন নিয়েও আলোচনা করেন। এ সময় ইনাম আহমদ অর্থমন্ত্রীর কাছে তার জন্য দোয়া কামনা করেন।

জানা যায়, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পরিবারের সঙ্গে ইনাম আহমদ চৌধুরীর পরিবারের পারিবারিক সম্পর্ক রয়েছে। এ কারণে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছিলেন ইনাম আহমদ চৌধুরী। প্রায় আধা ঘণ্টা তারা বসে আলাপ-আলোচনা করেন। এরপর ইনাম আহমদ চৌধুরী চলে আসেন। তবে এ সময় ইনাম আহমদ চৌধুরীর সঙ্গে কোনো বিএনপি নেতা উপস্থিত ছিলেন না। অর্থমন্ত্রীর বাসায়ও ছিলেন না আওয়ামী লীগের কেউও।

বাসায় গিয়ে অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করার ব্যাপারে ইনাম আহমদ চৌধুরী বলেন, পারিবারিক সম্পর্ক ছাড়াও অর্থমন্ত্রী হচ্ছেন আমার বিশ্ববিদ্যালয় কর্মজীবনের জ্যেষ্ঠ সহকর্মী। এ কারণে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়েছি।

তিনি বলেন, আমরা সৌহার্দ্যপূর্ণ রাজনীতির দৃষ্টান্ত স্থাপন করতে চাই। আমরা সাংঘর্ষিক নই, সহাবস্থান যে চাই- সেটি এই সৌজন্য সাক্ষাতের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে। প্রশাসন ও নির্বাচন কমিশনকে দেখিয়ে দিতে চাই আমাদের মধ্যে এখনো আন্তরিকতা ও সহাবস্থান রয়েছে। আমার সেখানে যাওয়া রাজনীতির জন্য একটি বড় বার্তা। সৌহার্দ্য ও সম্প্রীতির রাজনীতি সিলেট থেকে শুরু হোক- এটাই এখন বড় চাওয়া।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY