২০ দলীয় জোটে ধানের শীষ পেলেন যারা

296

বিশেষ প্রতিনিধি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক দলগুলোর জন্য ৩৩ আসন ছেড়ে দিয়েছে বিএনপি।

শনিবার দিনভর বিএনপির গুলশান কার্যালয়ে দফায় দফায় বৈঠকের পর ২০ দলীয় জোটের বড় শরিক জামায়াতে ইসলামীর ১৭ প্রার্থীকে ধানের শীষের মনোনয়ন দেওয়া হয়েছে।

জামায়াত বাদে ২০ দলীয় জোটের অন্য শরিক দলগুলোর জন্য ১৬টি আসন ছেড়েছে বিএনপি। এরমধ্যে কর্ণেল অলির এলডিপি পাঁচটি, জাতীয় পার্টি (কাজী জাফর) দুটি, জমিয়তে উলামায়ে ইসলাম তিনটি, খেলাফত মজলিশ দুটি, বিজেপি একটি, এনপিপি একটি ও পিপিবিকে একটি আসন ছেড়েছে বিএনপি।

২০ দলীয় জোটের মনোনয়নপ্রাপ্তরা-

এলডিপি: চট্টগ্রাম- ১৪ আসনে এলডিপির অলি আহমেদ, চট্টগ্রাম-৭ আসনে মো. নুরুল আলম, কুমিল্লা-৭ আসনে রেদোয়ান আহমেদ, লক্ষ্মীপুর-১ আসনে সাহাদাত হোসেন সেলিম, ময়মনসিংহ-১০ আসনে সৈয়দ মাহবুব মোর্শেদ।

বিজেপি: ঢাকা-১৭ আসনে আন্দালিব রহমান পার্থ।

এনপিপি: নড়াইল-২ আসনে ফরিদুজ্জামান ফরহাদ।

পিপিবি: রংপুর-৩ আসনে রিটা রহমান।

কল্যাণ পার্টি: চট্টগ্রাম- ৫ আসনে কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

খেলাফত মজলিশ: হবিগঞ্জ-৪ আসনে আহমেদ আবদুল কাদের ও নারায়ণগঞ্জ-৪ আসনে মুফতি মুনির হোসেন।

জমিয়তে উলামায়ে ইসলাম: সুনামগঞ্জ-৩ আসনে জমিয়তে উলামায়ে ইসলামীর শাহিনুর. পাশা, হবিগঞ্জ-২ আসনে আবদুল বাসিদ আজাদ, যশোর-৫ আসনে মুফতি মোহাম্মদ ওয়াক্কাস।

জাতীয় পার্টি (কাজী জাফর): গাইবান্ধা-৩ আসনে টিআই ফজলে রাব্বী, কুষ্টিয়া-২ আসনে আহসান হাবিব লিংকন।

জামায়াতে ইসলামী: জামায়াত ইসলামীর আসনের বিষয়ে বিএনপির পক্ষ থেকে এখনো কোনো কিছু বলা হয়নি। তবে জামায়াতের শীর্ষ পর্যায়ের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, ২৪টি আসন তাদের দেওয়া হবে বলে আশা করছেন তারা।

এখন পর্যন্ত জামায়াত ইসলামীর যে ১৭ জন নেতার মনোনয়ন চূড়ান্ত হয়েছে তারা হলেন- ঢাকা-১৫ আসনে ডা. শফিকুর রহমান, সিরাজগঞ্জ-৪ আসনে রফিকুল ইসলাম খান, খুলনা-৬ আসনে আবুল কালাম আজাদ, কুমিল্লা-১১ আসনে সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের, খুলনা-৫ আসনে মিয়া গোলাম পারোয়ার, চট্টগ্রাম-৭ আসনে শামসুল ইসলাম, কক্সাবাজার-২ আসনে হামিদুর রহমান আযাদ, সিলেট-৫ আসনে ফরিদ উদ্দিন চৌধুরী, সিলেট-৬ আসনে হাবিবুর রহমান, ঠাকুরগাঁও-২ আসনে আবদুল হাকিম, দিনাজপুর-১ আসনে আবু হানিফ, দিনাজপুর-৬ আসনে আনোয়ারুল ইসলাম, নীলফামারী-৩ আসনে আজিজুল ইসলাম, গাইবান্ধা-১ আসনে মাজেদুর রহমান, সাতক্ষীরা-২ আসনে মুহাদ্দিস আবদুল খালেক, সাতক্ষীরা-৪ আসনে গাজী নজরুল ইসলাম এবং পিরোজপুর-১ আসনে শামীম সাঈদী। এছাড়া বাগেরহাট, পাবনা ও যশোরের কয়েকটি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন জামায়াত নেতারা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY