তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মানহানি মামলা

67
তারেক রহমান
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ছবি: সংগৃহীত

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে মামলার আবেদন করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। বাদীর জবানবন্দি নিয়ে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন বিচারক।

এ মামলার অপর আসামিরা হলেন— জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনে আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, জাকির হোসেন, আব্দুল হালিম ও রফিকুল ইসলাম।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত বছরের ৬ ডিসেম্বর লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে রাজধানীর মিরপুরে বাদীকে আসামিরা আটক করে। এর পর আসামিরা বাদীকে শর্ত দিয়ে বলে যে— ‘আমাদের মা খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যতগুলো মামলা করেছিস, আগামী সাত দিনের মধ্যে তা প্রত্যাহার করে নিবি। তা না হলে আবারও তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব।’

মামলার বাদী এবি সিদ্দিকী এর প্রতিবাদে তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলার আবেদন করেন।

এজাহারে আরও বলা হয়, ‘মামলা করার কারণে পরে জামায়াত-শিবির ও বিএনপির গুণ্ডাবাহিনী বাদীকে খুন করার জন্য খুঁজতে থাকে। ফলে বাদী বর্তমানে চিন্তিত ও আতঙ্কিত।

এবি সিদ্দিকী জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় তিনি অভিযুক্তদের বিরুদ্ধে মানহানির মামলা করেন।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY