এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

188

খেলাধুলা ডেস্ক:     ইমাম-উল-হক ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন। শোয়েব মালিককে নিয়ে ৬৭ রানের জুটি। তবে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অসাধারণ ‘সুপারম্যান’ ক্যাচে অভিজ্ঞ মালিক ফিরলে স্বস্তিতে ফেরে বাংলাদেশ দল।

রুবেল হোসেনের বলে ৫১ বলে ৩০ রান করে ফেরেন পাকিস্তান দলের সবচেয়ে সিনিয়র এই সদস্য। থমকে যাননি তরুণ ইমাম তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি। বাম-হাতি এই ব্যাটসম্যানের সঙ্গে সাদাব খান যোগ দিলেও থিতু হতে পারেননি। ফিরে যেতে হয় সৌম্য সরকারের বলে। পাকিস্তান শিবিরে এবার আরও শক্ত জুটি। ২২ বছর বয়সী ইমামের সঙ্গে এবার যোগ দিলেন আসিফ আলি। এই দুই ব্যাটসম্যান স্কোর বোর্ডে যোগ করলেন আরও ৭১ রান।প্রচণ্ড গরমে ভুগতে থাকা বাংলাদেশি বোলারদের শান্তি এনে দেন মেহেদী হাসান মিরাজ। ৪০তম ওভারে ৪৭ বলে ৩১ রান করা আসিফ ফেরেন স্ট্যাম্পিং হয়ে। পরের ওভারেই ফের স্ট্যাম্পিং।  এবার মাহমুদুল্লাহ রিয়াদের বলে আউট হলেন ১০৫ বলে ৮৩ রান করা ইমাম। উইকেটের পেছনে থেকে নায়ক হলেন লিটন দাস।এই তিন জন ছাড়া পাকিস্তানের কেউই আহামরি রান করতে পারেননি। বাংলাদেশের দেয়া ২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ২০২ রান সংগ্রহ করতে সক্ষম হয় সরফরাজ আহমেদের দল।

৩৭ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে টাইগাররা।বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান চারটি উইকেট তুলে নেন। শেষদিকে লিটন দাস শাহিন আফ্রিদির ক্যাচটি না ছাড়লে পাঁচ উইকেট পেতে পারতেন কাটার মাস্টার খ্যাত এই তারকা। এছাড়া দুটি করে উইকেট শিকার করেন রুবেল হোসেন ও মিরাজ। একটি করে উইকেট লাভ করেন সৌম্য ও রিয়াদ।আগামী শুক্রবার ভারতের বিপক্ষে এশিয়া সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে স্টিভ রোডসের শিষ্যরা।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY