ত্রিদেশীয় সিরিজ নিয়ে আশাবাদী বিসিবি

14
ত্রিদেশীয়-সিরিজ-নিয়ে-আশাবাদী-বিসিবি
ছবি- সংগৃহীত

খেলাধুলা ডেস্ক: সম্প্রতি জিম্বাবুয়ে ক্রিকেটে সেদেশের রাজনৈতিক হস্তক্ষেপের কারণে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) জিম্বাবুয়ের সদস্যপদ সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করে। যে কারণে আইসিসির কোনও ক্রিকেট ইভেন্টে অংশ নিতে পারবে না জিম্বাবুয়ে।

আইসিসির নিষেধাজ্ঞা থাকলেও অংশ নিতে পারবে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় সিরিজগুলোতে। যদিও জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে আইসিসি যে আর্থিক সহযোগিতা দিতো তা আর পাচ্ছে না এই নিষেধাজ্ঞার কাড়নে। তাই হুমকির মুখে পড়ে গেছে দেশটির ক্রিকেট।

তবে জিম্বাবুয়ের ক্রিকেটাররা খেলা চালিয়ে যেতে চান দেশের জন্য, নিজেদের ক্রিকেটের জন্য। ক্রিকেটারদের জানা নেই, কবে আইসিসি তাদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেবে। তাই দেশের ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে বিনা পারিশ্রমিকেও খেলতে রাজী ক্রিকেটাররা।

আগামী সেপ্টেম্বরের ৫ তারিখ থেকে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে শুরু হবে এক ম্যাচের টেস্ট। এই ম্যাচের পরই শুরু হবে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ।

কিন্তু আইসিসির নিষেধাজ্ঞার কারণে জিম্বাবুয়ের অংশগ্রহণ নিয়ে দোলাচলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)। তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী মঙ্গলবার গণমাধ্যমকে জানান, জিম্বাবুয়ে আসবে ত্রিদেশীয় সিরিজটা খেলতে।

‘জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড তাদের সরকারের সঙ্গে কথা বলছে। কালও জানিয়েছে যে তারা ইতিবাচক ভাবে এগোচ্ছে। আজ-কালের মধ্যে এটা নিয়ে চূড়ান্ত কিছু জানা যাবে।’

জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের সমস্যাটা যখন আর্থিক। এ নিয়েও কথা বলেন নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, যেটা রীতি সে অনুযায়ী জিম্বাবুয়ে আসবে। বিমান ভাড়া ও খেলোয়াড়দের ম্যাচ ফি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডই দেখবে। বিসিবি দেখবে হোটেল, স্থানীয় যাতায়াত, নিরাপত্তার বিষয়টি স্বাগতিক বোর্ডই দেখে থাকে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY