নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

20
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ
উইকেট নেয়ার পর ফাহিমা খাতুনের উল্লাস। ছবি-সংগৃহীত

খেলাধুলা ডেস্ক: ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে এখনও কোনও ম্যাচ হারেনি বাংলাদেশ। অপরাজিত থেকেই নিশ্চিত করেছে বাছাই পর্বের ফাইনাল এবং মূল পর্ব। বাছাই পর্বে যে দুটি দল ফাইনালে খেলবে সে দুটি দলই খেলবে বিশ্বকাপে।

সে হিসেবে এখন ফাইনাল ম্যাচটা নিয়ম রক্ষার তবে বাড়তি সম্মানের। হোক বাছাই পর্ব, চ্যাম্পিয়ন হবার আনন্দটা যে সব থেকে আলাদা!

গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, পাপুয়া নিউগিনি আর স্কটল্যান্ডকে হারিয়ে সেমি-ফাইনালে আজ মুখোমুখি হয় আয়ারল্যান্ডের বিপক্ষে।

ফোর্থহিলের ডান্ডিতে টস জিতে আইরিশরা সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। ব্যাটিংয়ে নেমে আইরিশ ব্যাটাররা শুরুতে দিশেহারা হয়ে পড়ে জাহানারা-সালমাদের সামনে। প্রথম তিন ব্যাটসম্যান করেন যথাক্রমে ১, ৫ ও ২ রান।

আরো পড়ুন: ঠাকুরগাঁওয়ে দুই সন্তানকে বিষ খাইয়ে মায়ের আত্মহত্যার চেষ্টা

তিন নম্বরে ব্যাট করতে নেমে লাউরা দেলানি করেন ২৫ রান। সঙ্গে ওরলা প্রেনডেগ্রাস্ট করেন ১০ রান।

এরপর ইমেয়ার রিচার্ডসনের ২৫ রান ছাড়া বাকি ব্যাটসম্যানরা পার করতে পারেনি ১০ রানের কোটা। ২০ ওভার খেললেও পার করতে পারেনি দলীয় একশ রানও। সব উইকেট হারিয়ে আইরিশরা সংগ্রহ করে মাত্র ৮৬ রান।

 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

 

ফাহিমা খাতুন নেন ৩ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন জাহানারা আলম, নাহিদা আকতার, সালমা খাতুন ও রিতু মনি।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ ওপেনার মুর্শিদা খাতুন ১৫ বলে ১৩ রান করে বিদায় নেন। আরেক ওপেনার আয়েশা রহমান সাজঘরে ফেরেন ৭ রান করে। তিন নম্বরে ব্যাট করতে এসে নিগার সুলতানা ফেরেন ১ রান করে।

আরো পড়ুন: হবিগঞ্জে চতুর্থ শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার: আটক ১

টপ অর্ডার হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে উদ্ধার করেন সানজিদা ইসলাম। তার উইকেটে টিকে থাকাই বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যায় শেষ পর্যন্ত।

মাঝে ফারজানা হক ২ রান, রিতু মনির ১৫ রান আর ফাহিমা খাতুন শূন্য রানে ফিরলেও জাহানারা আলমকে (৬) সঙ্গে নিয়ে ৯ বল হাতে রেখে জয় তুলে নেন সানজিদা। তার ব্যাটে আসে ৩২ রান। ম্যাচ জিতিয়ে ম্যাচ সেরাও হন এই ডানহাতি ব্যাটসম্যান।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY