রুদ্ধশ্বাস ম্যাচে ৩ রানে হার বাংলাদেশের

30

দৈনিক আলাপ খেলাধুলা ডেস্ক : টানা দুই হার নিয়ে খাদের কিনারায় ছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। শ্বাসরুদ্ধকর লড়াইয়ে হেরে গেছে বাংলাদেশ। তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে কার্যত বিদায় মাহমুদুল্লাহ-সাকিবদের। বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন টিকে আছে জটিল সমীরণের মারপ্যাঁচে। উইন্ডিজের দেয়া ১৪৩ রানের লক্ষ্য টপকাতে গিয়ে ১৩৯/৫ এ থেমেছে বাংলাদেশ। শেষ ওভারে ১৩ রানের সমীকরণ মেলাতে পারেনি বাংলাদেশ। আন্দ্রে রাসেলের করা ২০তম ওভারে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। দারুণ বোলিংয়ে মাত্র ৯ রান দেন রাসেল। শেষ বলে জয়ের জন্য ৪ রান প্রয়োজন ছিল বাংলাদেশের।মাহমুদুল্লাহ শেষ বলটি ব্যাটেই লাগাতে পারেননি। ২৪ বলে ৩১ রানে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ।

লিটনের দারুণ ইনিংসের সমাপ্তি ফিফটির আক্ষেপে
তিনে নেমে একপ্রান্ত আগলে দারুণ ইনিংস উপহার দিয়েছেন লিটন দাস। চাপের মুখে খেলেছেন ৪৩ বলে ৪৪ রানের ইনিংস। ফিফটি থেকে ৬ রান দূরে থাকতে ফিরেছেন লিটন।

মুশফিক ফেরায় চাপে বাংলাদেশ
গুরুত্বপূর্ণ সময়ে দলের ভরসা হতে পারলেন না মুশফিকুর রহীম। পাঁচে নেমে মুশফিকের দায়িত্ব ছিল ম্যাচের শেষ পর্যন্ত টিকে থাকার। ব্যর্থ হয়েছেন দলের অভিজ্ঞ এই ব্যাটার (৭ বলে ৮ রান)।

আশা জাগিয়ে ফিরলেন সৌম্য
কিপার-ব্যাটার নুরুল হাসান সোহানের চোটে আরেকটি সুযোগ পান সৌম্য সরকার। ছন্দে ফেরার ইঙ্গিত দেন দুই বাউন্ডারি হাঁকিয়ে। তবে ইনিংস বড় করতে পারেননি। চারে নেমে ১৩ বলে ১৭ রান করেন সৌম্য।

সাবধানী শুরুর পর ফিরলেন নাইম
শুরুটা সাবধানী করেছিলেন নাইম শেখ। ইঙ্গিত দিয়েছিলেন বড় ইনিংস খেলার। জেসন হোল্ডারের শিকার হয়ে ফেরেন বাংলাদেশ ওপেনার (১৯ বলে ১৭ রান)।

ব্যর্থ ‘ওপেনার’ সাকিব
বছর ছয়েক ধরে সাদা বলের ক্রিকেটে তিন নম্বরে ব্যাট করে আসছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে ওপেনারদের টানা ব্যর্থতায় ইনিংস ওপেন করতে নামেন সাকিব। তবে সফল হননি ‘ওপেনার’ সাকিব (১২ বলে ৯ রান)। ফিরেছেন কলকাতা নাইট রাইডার্স সতীর্থ আন্দ্রে রাসেলে শিকার হয়ে।

ওপেনিংয়ে সাকিব
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের জন্য ১৪৩ রানের লক্ষ্য তাড়া করছে বাংলাদেশ। প্রথমবারের মতো ইনিংস ওপেন করতে নেমেছেন সাকিব আল হাসান। ওপেনিংয়ে সাকিবের সঙ্গী নাইম শেখ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY