যত দিন যাচ্ছে, তত তরুণ হচ্ছি: গেইল

102
যত-দিন-যাচ্ছে-তত-তরুণ-হচ্ছি-গেইল
ছবি: সংগৃহীত

খেলাধুলা ডেস্ক: ক্রিকেটের প্রতি ভালোবাসা এখনো এতটুকু কমেনি ক্রিস গেইলের। ২০১৯ সালের শেষদিকে ক্রিকেট থেকে কিছুদিন বিশ্রাম নিয়েছিলেন তিনি। এর পর আবার চলমান বঙ্গবন্ধু বিপিএলে খেলতে চলে এসেছেন।

যত দিন সম্ভব খেলাটা চালিয়ে যেতে চান গেইল। বৃহস্পতিবার ঢাকায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে স্বঘোষিত ইউনিভার্স বস বলেন, অনেক মানুষ এখনো চায় গেইল খেলুক। খেলাটির প্রতি এখনো আমার ভালোবাসা এতটুকু কমেনি। যত দিন সম্ভব আমি খেলা চালিয়ে যেতে চাই।

টি-টোয়েন্টি কিং বলেন, বিশ্বজুড়ে এখনো কিছু ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলছি আমি। কারণ, খেলাটিকে দেয়ার মতো এখনো অনেক কিছু আমার মধ্যে আছে। শারীরিকভাবে বেশ ভালো বোধ করছি। আমি নিশ্চিত, যত দিন যাচ্ছে; তত তরুণ হচ্ছি।

আগামী সেপ্টেম্বরে ৪০ বছরে পা রাখবেন গেইল। আর কতদিন খেলতে চান? জবাবে রসিকতা করে তিনি বলেন, আরো ৫ বছর খেলা চালিয়ে যেতে চাই। ৪৫ একটি ভালো সংখ্যা। হ্যাঁ, আমরা ৪৫ বছর লক্ষ্য নির্ধারণ করতে পারি। ৪৫ লক্ষ্যমাত্রা বানান, এটা একটা ভালো সংখ্যা।

২০১৪ সাল থেকে টেস্ট খেলছেন না গেইল। গেল আগস্টে নিজ মাঠ পোর্ট অব স্পেনে তিনি শেষ ওয়ানডে খেলে ফেলেছেন বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দলে ছিলেন না বিধ্বংসী ব্যাটসম্যান।

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজেও ক্যারিবীয় দলে নেই গেইল। তবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের পরিকল্পনায় আছেন তিনি। দলে জায়গা পেতে সাম্প্রতিক সময়ে নতুনদের সঙ্গে লড়াই করতে হচ্ছে তাকে। তবে এ বছরের শেষদিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো স্কোয়াডে স্থান পেতে আশাবাদী এ বিগ হিটার।

গেইল বলেন, এটা খুবই ভালো হবে। দলে জায়গা পেতে সবার দরজা খোলা আছে। দেখি কি হয়। আপনাদের মতো আমাদেরও কিছু তরুণ- মেধাবী খেলোয়াড় আছে। বিষয়টি আমি নির্বাচকদের কাছ থেকে শুনতে বিকল্পগুলো খোলা রাখব।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY