করোনায় স্থগিত টাইগারদের শ্রীলঙ্কা সফর

92
করোনায় স্থগিত টাইগারদের শ্রীলঙ্কা সফর
ছবি: সংগৃহীত

খেলাধুলা ডেস্ক: অনেক জল্পনাকল্পনার পর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের ব্যাপারে সিদ্ধান্ত চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অনুমিতভাবেই এই সফরও চলে গেছে স্থগিতের খাতায়। করোনা পরিস্থিতির কারণে সফরটি নির্ধারিত সময়ে গড়াচ্ছে না মাঠে।

বুধবার বিকালে এ খবর নিশ্চিত করেছে শ্রীলঙ্কা কিক্রেট বোর্ড। এর আগে শ্রীলঙ্কা রাজি থাকলে আগস্টে তিন টেস্টের সিরিজ খেলতে যেতে রাজি ছিল বিসিবি।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) আগস্টে কোনো খেলার সূচি ফাঁকা রাখেনি। সেই সময় টি-২০ প্রিমিয়ার লিগ আয়োজন করার পরিকল্পনা করে তারা। আর বাংলাদেশের বিপক্ষে সিরিজটি জুলাইয়ের প্রথম সপ্তাহে আয়োজনের প্রস্তাব দেয় তারা। যদিও আগের সূচি অনুযায়ী জুলাইয়ের শেষে এই সিরিজ শুরু হওয়ার কথা ছিল।

বিসিবি ইতোমধ্যে জানিয়ে দিয়েছে তারা জুলাইয়ের শুরুতে সিরিজ খেলতে পারবে না। এর কারণ হিসেবে প্রস্তুতির ঘাটতিকে সামনে এনেছে বিসিবি।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘সবদিক বিবেচনা করেই শ্রীলঙ্কান বোর্ড এ ব্যাপারে সিদ্ধান্ত জানিয়েছে। আমরাও তাদের সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। আয়োজক দেশ হিসেবে তাদেরই এ সিদ্ধান্ত জানানোর কথা। জুলাইতে সফরটি না হলেও ভবিষ্যতে সুবিধাজনক সময়ে সিরিজটি অনুষ্ঠিত হবে। শুধু লঙ্কানদের বেলাতেই নয়, যেসব সিরিজ স্থগিত হয়েছে, সবগুলোই সুবিধাজনক সময়ে আয়োজন করা হবে।’

করোনার কারণে এই নিয়ে বাংলাদেশের পাঁচটি সিরিজ স্থগিত হলো। পাকিস্তান, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পর এবার স্থগিত হলো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY