চিকিৎসকের করোনা জয়ের হৃদয়ছোঁয়া গল্প

337

দৈনিক আলাপ আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে দিন-রাত এক করে ফেলছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আর তা করতে গিয়ে তারা নিজেরাই আক্রান্ত হচ্ছেন সবখানে। এমনই এক চিকিৎসক করোনা আক্রান্ত হন এবং তিন সপ্তাহ কোমায় থেকে বেঁচে ফেরেন। সম্প্রতি ওই চিকিৎসকের করোনা জয়ের গল্প বিশ্ববাসীর হৃদয় ছুঁয়ে গেছে।

বেলজিয়ামের ইউরোলজিস্ট অন্তোনো সাসিন। বয়স ৫৮ বছর। কাজ করেন ব্রাসেলসের ডেল্টা চিরেক হাসপাতালে। এখানে কাজ করার সময়ই তিনি ও তার দলের সহকর্মীরা করোনা ভাইরাসে আক্রান্ত হন। তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে এ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। তিন সপ্তাহ কোমায় থেকে ফিরে এসেছেন তিনি। হাসিমুখে ফিরে গেছেন বাড়ি।

বেলজিয়ামের এই চিকিৎসকের করোনা জয় করে কোমা থেকে ফিরে আসার গল্প শোনালো বার্তা সংস্থা রয়টার্স। হাসপাতালের কক্ষে বসে গত মঙ্গলবার অন্তোনো সাসিন বলেন, আমি আমার জীবনের শেষ দেখতে পাচ্ছিলাম। ভাবছিলাম, আমি মরে যাচ্ছি। আমি আর কখনই জাগতে পারবো না।

এই চিকিৎসক জানান, কোমায় থাকলেও করোনার বিরুদ্ধে লড়ে যাওয়ার ইচ্ছা তার মনে ছিল। কোমায় থাকা অবস্থায় তার প্রয়াত বাবার মুখ ভেসে উঠেছে। তিনি বলেন, আমি আমার বাবাকে দেখলাম। তিনি চার বছর আগেই মারা গেছেন। আমি তার সঙ্গে কথা বললাম। জেগে উঠে আমি যখন আমার বন্ধুদের মুখগুলো দেখলাম, এটা আমার জীবনের সেরা আনন্দের মুহূর্ত ছিল।

পরিবারের সবার সঙ্গে দেখা করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করার কথাও জানান সাসিন। বর্তমানে তিনি স্ত্রীর সঙ্গে বাড়িতে ফিরে গেছেন। অনেক দিন পর প্রিয়জনদের দেখতে পেয়ে আনন্দে আত্মহারা তিনি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here