অংশগ্রহণমূলক ও স্বচ্ছ নির্বাচন নিশ্চিত করার আহ্বান ইউরোপীয় দেশগুলোর

203

আন্তর্জাতিক ডেস্ক:  আগামী ৩০ ডিসেম্বর আসন্ন জাতীয় একাদশ জাতীয় নির্বাচন বিশ্বাসযোগ্য, অংশগ্রহণমূলক ও স্বচ্ছ নিশ্চিত করতে সরকার, নির্বাচন কমিশন এবং অন্যান্য অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানিয়েছে ইউরোপীয় দেশগুলো। নির্বাচনি প্রচারণা শুরুর প্রাক্কালে ইউরোপিয়ান ইউনিয়নভুক্ত দেশগুলো এবং নরওয়ে ও সুইজারল্যান্ড এ আহ্বান জানিয়েছে।

সোমবার (১০ ডিসেম্বর) ইউরোপীয় দেশগুলোর রাষ্ট্রদূতদের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। ইউরোপীয়ান ইউনিয়ন, যুক্তরাজ্য, স্পেন, সুইডেন, ফ্রান্স, জার্মানি, নেদারল্যান্ডস, ডেনমার্ক, নরওয়ে ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতরা এতে স্বাক্ষর করেছেন।

বিবৃতিতে বলা হয়, নাগরিক অধিকার, মত প্রকাশের স্বাধীনতা ও দল করার স্বাধীনতাকে রক্ষা করার জন্য সব অংশগ্রহণকারীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

সকল রাজনৈতিক দলকে সহিংসতা পরিহার এবং তাদের রাজনৈতিক দায়িত্ব পালনের জন্য আহ্বান জানিয়েছে দেশগুলো। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনী যেন আইন মেনে চলে সেই বিষয়েও আহ্বান জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশিদের জন্য জাতীয় উন্নয়নের পথে এগিয়ে যেতে অংশগ্রহণমূলক নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ (১০ ডিসেম্বর) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY