“সফলতার শীর্ষে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ ” লিখেছেন সভ্যতা গড়ার অন্যতম সারথি লেখক শারমিন সিদ্দিকী

250
“সফলতার শীর্ষে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ ” লিখেছেন সভ্যতা গড়ার অন্যতম সারথি লেখক শারমিন সিদ্দিকী

”সফলতার শীর্ষে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ”

                                        শারমিন সিদ্দিকী

ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ বাংলাদেশের একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান।২০০৪সালে ক্যামব্রিয়ান কলেজ যাত্রা শুরু করে। হাঁটি হাঁটি পা পা করে ক্যামব্রিয়ান স্কুল অ্যন্ড কলেজ আজ সফলতার শীর্ষস্থানে। শুরুটা কলেজ দিয়ে হলেও পরে প্লে থেকে দশম শ্রেণী পর্যন্ত বিস্তার লাভ করে। বর্তমানে ক্যামব্রিয়ানের একাডেমিক ভবন সংখ্যা ১০টি।
বর্তমান শিক্ষানীতির আলোকে পাঠ্যক্রম অনুসরণ, সৃজনশীল পদ্ধতির সঠিক প্রয়োগ ও তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের ক্যামব্রিয়ান অনন্য দৃষ্টান্তের অধিকারী।
আরেক ধাপ এগিয়ে বলা যায় ৩০– ৪০ জনের আসন বিশিষ্ট শীতাতপ নিয়ন্ত্রিত, মাল্টিমিডিয়া ক্লাসরুম, সমৃদ্ধ লাইব্রেরী, হোস্টেল, ট্রান্সপোর্ট সুবিধা ক্যামব্রিয়ান নতুন মাত্রা যুক্ত করেছে।
কম জিপিএ প্রাপ্ত শিক্ষার্থী নিয়ে অধিক জিপিএ প্রাপ্তির অনন্য দৃষ্টান্তের অধিকারী ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান। দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ সুবিধাসহ শিক্ষার্থীদের ৫০% আসন সংরক্ষিত রয়েছে। বর্তমানে ৬০০০ শিক্ষার্থী, দক্ষ শিক্ষকদের নিবিড় পরিচর্যার মাধ্যমে লেখাপড়া করছে। ঢাকার বাহিরের শিক্ষার্থীদের জন্য রয়েছে হোস্টেলে থেকে লেখা পড়া করার সু ব্যবস্থা।

ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ থেকে প্রতিবছর শিক্ষার্থীরা মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, ডিফেন্স ও দেশ-বিদেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করছে এবং প্রতিষ্ঠিত ডাক্তার, ইঞ্জিনিয়ার ও আর্মি অফিসার হিসেবে দেশ সেবায় নিয়োজিত রয়েছে।ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ থেকে প্রাক্তন শিক্ষার্থীদের অনেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটে শিক্ষকতা করছেন। এই প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরাই এই প্রতিষ্ঠানকে আরও সমৃদ্ধ করেছে। করোনা ক্রান্তিলগ্নে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে এক ঝাঁক তরুণ ডাক্তার দেশের বিভিন্ন জায়গা থেকে অনলাইনে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

ক্যামব্রিয়ান কলেজ প্রতিবারের মতো এবারও এস এস সি পাস শিক্ষার্থীদের ১ জুলাই ২০২০ সংবর্ধনার আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা করা হয়েছে। পরিস্থিতির কারণে এবার অনলাইনে সংবর্ধনা দেয়া হবে। তার জন্য আগে রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করে সংবর্ধনায় অংশ গ্রহণ করলে ক্যামব্রিয়ান এর পক্ষ থেকে বেশ কিছু একাডেমিক সুবিধা পাবে।
তাই শিক্ষা সচেতন অভিভাবকদের লক্ষ্য হোক ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ।
আসুন,
” শিক্ষার প্রসার করি সমৃদ্ধ জাতি গড়ি” 

Content Protection by DMCA.com

LEAVE A REPLY