পিএইচডি ডিগ্রী অর্জন করায় ঈশ্বরদীর কৃতি সন্তান মীর হুমায়ূন কবির বিপ্লবকে শুভেচ্ছা স্মারক প্রদান

173

দৈনিক আলাপ ওয়েবডেস্ক : ঈশ্বরদীর কৃতি সন্তান ও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান মীর হুমায়ূন কবির বিপ্লব পিএইচডি ডিগ্রি অর্জন করায় শুভেচ্ছা স্মারক ও সংবর্ধনা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১৩ই এপ্রিল) সন্ধ্যায় এ সংবর্ধনা প্রদান করা হয়েছে।

কলাম লেখক হাসান আহমেদ চিশতীর পরিচালনায় এসময় মীর হুমায়ূন কবির বিপ্লবের কর্মময় জীবন ও সাফল্য নিয়ে আলোচনা করেন ঈশ্বরদী সরকারী কলেজের ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম, মীর হুমায়ূন কবির বিপ্লবের গর্বিত পিতা এস এস স্কুল এ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষক মীর হান্নানুর রহমান, বিশিষ্ট সাংস্কৃতি ব্যক্তিত্ব জাহিদুল আলম সনু, গবেষক নূরুল হক, দৈনিক আলাপের সম্পাদক আশিকুর রহমান লুলু, সাংবাদিক আতাউর রহমান বাবলু, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক রেজাউল করিম ফেরদৌস, প্রভাষক রাশেদুল আওয়াল রিজভী, কবি নূরুল ইসলাম বাবলু, ব্যবসায়ী পরিতোষ পাল, মোঃ মাসুদ, ইঞ্জিনিয়ার সিহাম প্রমূখ।

উল্লেখ্য, মীর হুমায়ূন কবির বিপ্লব ‘নারায়ণ গঙ্গোপাধ্যায়ের ছোটগল্প : সমাজ, রাজনীতি ও শিল্প’ শীর্ষক গবেষণা অভিসন্দর্ভের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচ ডি ডিগ্রি অর্জন করেন। গত ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভা এই ডিগ্রি অনুমোদন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক ডক্টর গিয়াস শামীমের তত্ত্বাবধানে তার এই পিএইচ ডি গবেষণা সম্পন্ন হয় ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY