স্ত্রীর রহস্যজনক মৃত্যু, স্বামী পরকীয়ায় লিপ্ত বলে অভিযোগ

65
স্বামী ও স্ত্রী। ফাইল ছবি

দৈনিক আলাপ ওয়েবডেস্ক:‌ পাবনার ঈশ্বরদীতে এক গৃহবধূকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তবে গৃহবধূ আত্মহত্যা করেছেন বলে স্বামীর পরিবার প্রচারণা চালাচ্ছেন।

গত শনিবার রাতে উপজেলার সাহাপুর ইউনিয়নের আওতাপাড়া গ্রামে ঐশি খাতুন (২০) নামে ওই গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়। এ বিষয়ে ঈশ্বরদী থানায় একটি মামলা করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছরের ২৫ জানুয়ারি সাহাপুর ইউনিয়নের চর-আওতাপাড়া গ্রামের মাহাবুল ইসলামের মেয়ে ঐশি খাতুনের সঙ্গে পার্শ্ববর্তী গ্রাম আওতাপাড়ার নুরজাহান স্কুল সংলগ্ন হারুন প্রামাণিকের ছেলে জাহিদ হোসেনের (২৫) বিয়ে হয়।

মামলার বাদী ঐশির মা শাহানারা খাতুন তার লিখিত এজাহারে জানান, বিয়ের সময় নগদ টাকা, আসবাবপত্র নেয় জামাই জাহিদ। এরপরও যৌতুকের জন্য ঐশিকে প্রায়ই মারধর করত। মেয়ের সুখের জন্য জাহিদকে নগদ ৩ লাখ টাকা এবং ১ লাখ ৭০ হাজার টাকা মূল্যের একটি মোটরসাইকেল কিনে দেই। এরপরও নগদ আড়াই লাখ টাকার জন্য স্ত্রী ঐশির ওপর শারীরিক নির্যাতন শুরু করে জাহিদ।

এজাহারে আরও বলা হয়, শনিবার সন্ধ্যায় আবারও টাকার জন্য ঐশির ওপর নির্যাতন শুরু করে জাহিদ। তখন জাহিদ তার মা মরিয়ম (৫০), ভাই মকলেছুর রহমান (৩২) ও ভাবী রেশমা খাতুনের (২৮) সহযোগিতায় পিটিয়ে ও শ্বাসরোধ করে ঐশিকে হত্যা করে। ঐশির লাশ ঘরে ফেলে রেখে তারা পালিয়ে যায়। পরে প্রতিবেশীদের কাছ থেকে খবর পেয়ে ঐশিকে উদ্ধার করে, পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, নিহত ঐশির ৭ মাস বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। তার স্বামী জাহিদ রুপপুর পারমাণবকি বিদুৎ কন্দ্রের সাব ঠিকাদারী প্রতষ্ঠিান ম্যাক্স ইন্টরন্যাশনাল কোম্পানিতে শ্রমিক হিসেবে কর্মরত।

নিহত ঐশির খালা রুপা খাতুন অভিযোগ করে বলেন, শুধু যৌতুকের বিষয়টিই নয়, জাহিদ পরকীয়ায় লিপ্ত ছিল, যার কারণে প্রায়ই স্ত্রীর সঙ্গে তার ঝগড়া-বিবাদ হতো। তিনি বলেন, ঐশির মৃত্যুর পর ফ্যানের ওড়না পেচিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচারণা চালানো হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন জানান, লিখিত অভিযোগ পাওয়ার পর লাশের ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে পেলেই মৃত্যুর প্রকৃত রহস্য বুঝতে পারব।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY