ঢাবির ‘ক’ ইউনিটের ফল প্রকাশ, ৮৭ শতাংশই ফেল

0
47

ঢাবি সংবাদদাতা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

আজ বুধবার (৩ অক্টোবর) দুপুর ১টা ১০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ডা. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা শতকরা মাত্র ১৩ দশমিক ৪ শতাংশ। অর্থাৎ ৮৭ শতাংশই অনুত্তীর্ণ।

‘ক’ ইউনিটে এ বছর এক হাজার ৭৫০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৮১ হাজার ৯৬ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৭৭ হাজার ৫৭২ জন। আর উত্তীর্ণ হলেন ১০ হাজার ১১৭ শিক্ষার্থী।

উত্তীর্ণ সব শিক্ষার্থীকে ১৭ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ৮ থেকে ১৫ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন কার্যালয়ে জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া ফল নিয়ে সন্দেহ থাকলে নিরীক্ষণের জন্য যথাযথ ফি দিয়ে বিজ্ঞান অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে। আবেদন করতে হবে আগামী ৪ থেকে ১১ অক্টোবরের মধ্যে।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও মোবাইল থেকে প্রকাশিত এই ফল জানতে পারবেন। যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে দিলে ফল জানা যাবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকেও ফল জানা যাবে।

LEAVE A REPLY