ম্যারাডোনার স্মরণে দারুণ পদক্ষেপ অ্যাডিডাসের

26

দৈনিক আলাপ খেলাধুলা ডেস্ক : প্রয়াত ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার মতো প্রাণোচ্ছল, পাগলাটে জিনিয়াস হয়তো আর পৃথিবীতে আসবেন না। ফুটবলপ্রেমীদের অন্তরটা খালি হয়ে গিয়েছে তাঁর মৃত্যুর পর। এবার ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক সংস্থা অ্যাডিডাস অভিনব সম্মান দিতে চলেছে আর্জেন্টাইন কিংবদন্তিকে।

ম্যারাডোনার নিজ দেশে আর্জেন্টিনায় তাঁর নামে সর্বোচ্চসংখ্যক শিশুর নাম নিবন্ধিত হয় ১৯৮১ সালে। তিনি বোকা জুনিয়র্স মাতান শুধু ১৯৮১ মরশুম। সে বছর বোকা জিতল আর্জেন্টাইন লিগ, হইচই ফেলে দিলেন ২১ বছর বয়সী দিয়েগো।১ হাজার ৭০৩ জন নতুন শিশুর নাম রাখা হল ম্যারাডোনার নামে দিয়েগো আরমান্দো।

জার্মানির ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাস সেই ১ হাজার ৭০৩ জন ম্যারাডোনাকে খুঁজছে। কাল থেকে শুরু হয়েছে এ কার্যক্রম। তাদের হাতে বোকা জুনিয়র্সের রেপ্লিকা জার্সি তুলে দেবে অ্যাডিডাস। গত বছরের শুরুতে নাইকিকে সরিয়ে বোকার জার্সি বানানোর দায়িত্ব পায় অ্যাডিডাস। এবার নতুন মরশুমের জার্সি উন্মোচনের আনুষ্ঠানিকতা গত সপ্তাহেই সেরেছে তারা।

Feliz cumple! | 57 frases de Diego Armando Maradona - El Liberal Movil

এই জার্সির মূল ধারণা নেওয়া হয়েছে আশির দশক এবং ১৯৮১ সালে বোকার ‘ক্ল্যাসিক’ জার্সি থেকে। জার্সির কাঁধে হলুদ রঙের তিনটি দাগ ও বুকের ওপর চার তারকা—এমন জার্সি পরে ১৯৮১ মরশুম মাতান দিয়েগো। বোকায় দ্বিতীয় মেয়াদে খেলোয়াড়ি জীবনের শেষ টানেন ফুটবল কিংবদন্তি।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY