ঈশ্বরদীতে ‘মানবাধিকার ও নারী অধিকার’ শীর্ষক যৌথ কর্মশালা অনুষ্ঠিত

423
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করছেন উপজেলা পরিষদের নির্বাহী অফিসার(ইউএনও) পি.এম ইমরুল কায়েস।

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: নাগরিক সমাজ শক্তিশালী করণের মাধ্যমে নারীর অধিকারকে সুরক্ষা ও প্রতিষ্ঠায় ‘মানবাধিকার ও নারী অধিকার’ শীর্ষক যৌথ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২১ অক্টোবর) বেলা ১১টায় ঈশ্বরদী উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় ইউরোপিয়ন ইউনিয়ন , নেট্জ বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় এবং আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নাগরিক জোটের সভাপতি সাংবাদিক ও সংগঠক আতাউর রহমান বাবলু।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদের নির্বাহী অফিসার(ইউএনও) পি.এম ইমরুল কায়েস। বিশেষ অতিথির বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার মাসুদ রানা।
অন্যান্যদের মধ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাড়া ইউনিয়ন জোটের নিম্মি আক্তার , দাশুরিয়া ইউনিয়ন জোটের সুলতানা ইয়াসমিন শিল্পী, সাহাপুর ইউনিয়ন জোটের মাহমুদা আক্তার , মুলাডুলি ইউনিয়ন জোটের রকসানা , , কলাম লেখক হাসান চিশতী, সাংবাদিক মিশুক প্রধান, ঈশ্বরদী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক রেজাউল করিম ফেরদৌস, প্রভাষক রাশেদুল আওয়াল রিজভী, নুরুল হক, শ্যামল সরদার, নাট্যকার রাজা বিশ্বাস ও আমরাই পারি কর্মী আশিকুর রহমান প্রমূখ।

প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার পি.এম ইমরুল কায়েস বলেন, মানবধিকার রক্ষা না হলে জাতির ভাল হয় না, মানবধিকার মানুষের অধিকার, মানবধিকার রক্ষায় সকল কে এক যোগে কাজ করতে হবে, কোথাও নারী নির্যাতন বা বাল্য বিবাহ হলে তথ্য দিয়ে সহযোগিতার আহ্বান করেন । নারী নির্যাতন কারি কে সামাজিক ভাবে বয়কট করতে হবে , আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর কার্যক্রমের প্রশংসা করে বলেন এই ভাল কাজ গুলো কে গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে ।
উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জনপ্রতিনিধি শিক্ষকগণ, মানবাধিকার কর্মী, গনমাধ্যম কর্মী, সাংস্কৃতিককর্মীসহ আরও অনেকে।
উক্ত যৌথ কর্মশালায় ২০২১ সালে ঈশ্বরদী উপজেলা প্রশাসন ও আমরাই পারি উপজেলা এর জোট যৌথ ভাবে বাল্য বিয়ে প্রতিরোধ , নারী নির্যাতন বন্ধ এর জন্যে কর্ম পরিকল্পনা গ্রহণ করেন ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY