স্মার্ট বাংলাদেশ, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সোসাইটি গড়ে তুলব : শেখ হাসিনা

65

দৈনিক আলাপ ওয়েবডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেবেন। তাহলে আমরা দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলব। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার পরিকল্পনা করেছি। স্মার্ট বাংলাদেশে পরিবেশ বান্ধব দেশ, দক্ষ জনগণ, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক প্রশাসন তৈরি করব। স্মার্ট বাংলাদেশ, স্মার্ট জনগণ, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সোসাইটি গড়ে তুলব।

আজ বুধবার (২০ ডিসেম্বর) সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত এক নির্বাচনি জনসভায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

যারা ভোট বন্ধ করতে আসবে তাদের প্রতিহত করতে হবে। তিনি আরও বলেন, লন্ডনে বসে একটা কুলাঙ্গার নির্দেশ দেয়, আর দেশে বসে আগুন দেয়, এত সাহস কোথায় পায়? যারা আগুন দিতে আসবে তাদের হাত পুড়িয়ে দিতে হবে। আমার বাবা দেশ স্বাধীন করেছে। চা শ্রমিকদের উন্নয়নে কাজ করেছি। বঙ্গবন্ধু তাদের অধিকার দিয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার চেষ্টা করছি। আমরা দেশের রাস্তাঘাট ও প্রতিষ্ঠানের উন্নয়ন করেছি। দারিদ্র‌্য দূরীকরণে আমরা চেষ্টা করে চলেছি। এ দেশে কোন ভূমিহীন ও গৃহহীন থাকবে না। ৮ লাখ মানুষকে ঘরবাড়ি করে দিয়েছি। ২১ জেলায় গৃহহীন ও ভূমিহীন নেই। এ সিলেটে কেউ ভূমিহীন নেই। যদি কেউ বাদ পড়ে তাদের ঘরবাড়ি করে দেব।

শেখ হাসিনা আরও বলেন, জিয়াউর রহমান ডিক্টেটরের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের সংবিধান স্থগিত করেছে। ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয় দিয়ে প্রতিষ্ঠিত করে। আর আমাদের আইনি অধিকারটুকু কেড়ে নেয়। নির্বাচনের মাধ্যমে ২০০৮ সালে ক্ষমতায় এসে উন্নয়ন করে যাচ্ছি। অথচ বিএনপি-জামায়াত ২০১৩ সালে ৩২৫২টি গাড়ি ভাঙচুর ও শত শত প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here