ঈশ্বরদীতে করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীর অবস্থা, অবস্থান ও করণীয় বিষয়ক গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত

53
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করছেন ১নং সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার

দৈনিক আলাপ ওয়েবডেস্ক: করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীর অবস্থা, অবস্থান ও করণীয় শীর্ষক গণতান্ত্রিক সংলাপ ’ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৪ নভেম্বর) সকাল ১১ টায় ঈশ্বরদী উপজেলা সাঁড়া ইউনিয়নের মাজদিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় ইউরোপিয়ন ইউনিয়ন , নেট্জ বাংলাদেশ এর আর্থিক সহযোগিতায় এবং সাঁড়া ইউনিয়ন আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ জমসেদ আলী সরকার।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন ১নং সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার।
বিশেষ অতিথির বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা নাগরিক জোটের সভাপতি, সাংবাদিক ও সংগঠক আতাউর রহমান বাবলু, মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকার, মহিলা ইউপি সদস্য নাজমা খাতুন, ইউপি সদস্য সাইফুদ্দিন খাঁন, সমাজসেবক দেলোয়ার হোসেন মোল্লা, ম্যানেজিং কমিটির সদস্য ইব্রাহীম হোসেন, প্রকল্প সমন্নয়কারী এ্যাডভোকেট শাহীনা পারভিন ,শিক্ষক ইসরাফিল হোসেন, আহমেদুল কবির রাসেল, শিক্ষার্থী শান্তা খাতুন ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ১নং সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার বলেন, আজকের ছাত্রছাত্রীরা আগামী দিনে জাতি বিনির্মাণে তা ভূমিকা রাখবে , তাই করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীর অবস্থা, অবস্থান ও করণীয় আমাদের সকল কে জানতে হবে , নারী নির্যাতন কারি কে সামাজিক ভাবে বয়কট করতে হবে , আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর কার্যক্রমের প্রশংসা করে বলেন এই ভাল কাজ গুলো কে গ্রামে গ্রামে ছড়িয়ে দিতে হবে ।
বিশেষ অতিথি আমরাই পারি ঈশ্বরদী উপজেলা নাগরিক জোটের সভাপতি আতাউর রহমান বাবলু বলেন , বিদ্যালয় ও পারিবারিক শিক্ষা আমাদের সভ্য সমাজ দিতে পারে , বাল্য বিবাহ প্রতিরোধ করার অঙ্গীকার করেন ।
বিশেষ অতিথি, মাজদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান সরকার বলেন , করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীর অবস্থা, অবস্থান ও করণীয় এই বিষয়ে আমরা খুব সতর্ক আছি ।
অনুষ্ঠানের বিশ্লেষক হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্প সমন্নয়কারী এ্যাডভোকেট শাহীনা পারভিন।
পরিচালনা করেন সাঁড়া ইউনিয়ন আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এর সম্পাদক নিন্নি খাতুন। সার্বিক পরিচালনা করেন আমরাই পারি সংস্থার মাঠকর্মী নিলুফা সুলতানা ওমানবাধিকারকর্মী আশিকুর রহমান।
উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, মানবাধিকার কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিককর্মীসহ আরও অনেকে।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY