সত্যানুসন্ধানে আমরাই পারি পাবনা জেলা নাগরিক জোট

60
সত্যানুসন্ধানে আমরাই পারি পাবনা জেলা নাগরিক জোট

আটঘরিয়া(পাবনা) প্রতিনিধি :সাম্প্রতিক সময়ে নারী ও শিশু ধর্ষণ এবং হত্যা জনিত ঘটনা বৃদ্ধির কারণ উদঘাটনে ১৬/১১/২০২০ ইং তারিখ রোজ সোমবার আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট  পাবনা জেলার পক্ষ থেকে হত্যা ও নির্যাতনের শিকার দুই জন নারীর প্রকৃত সত্য ঘটনা উদঘাটনের জন্য সরেজমিনে তাদের বাড়ি পরিদর্শন করা হয়। সমসাময়িক সময়ে লক্ষ্যনীয় যে, আটঘরিয়া উপজেলায় ৭/৮ টি ধর্ষনের ও ৫ টি হত্যার মত জঘন্য ঘটনা ঘটেছে যাহা বর্তমান সভ্য সমাজের জন্য খুবই উদ্বেগ জনক। নাগরিক সমাজ এই পরিস্থিতিতে বিবেকের তাড়নায় মানবিক মুল্যবোধ থেকে সামাজিক প্রতিরোধ ও সামাজিক সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে এই সত্যানুসন্ধানের পদক্ষেপ গ্রহন করেছেন।
আমরাই পারি নাগরিক জোটের পাবনা জেলা কমিটির সভাপতি আ: মতীন খান এর নেতৃত্বে আটঘরিয়া পৌর সভার চকধলেশ^র ৮মাসের অন্ত:সত্তা নারীকে ও রায়পুর স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় তাদের বাড়ীতে গিয়ে সত্যের অনুসন্ধান চালানো হয়।
গত ২ নভেম্বর ২০২০ইং তারিখে ৮ মাসের অন্ত:সত্তা আমেনা খাতুনকে শা¦সরোধ করে পুকুরের পানিতে চুপিয়ে হত্যা করা হয়। এঘটানয় মেয়ের বাবা আমিন উদ্দিন বাদী হয়ে আটঘরিয়া থানায় একটি ২০০০সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী/০৩) এর ১১(ক)/৩০ রজু করা হয়েছ্ েমামলা নং-০৩। এঘটনায় ৪ জনকে আসামী করে একটি মামলা হয়েছে। অপর দিকে দেবোত্তর ইউনিয়নের রায়পুর গ্রামের বিয়ের প্রলোভন দিয়ে স্কুল ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। এঘটনায় আটঘরিয়া থানায় একটি ধর্ষণ মামলা হয়েছে। আসামী পালাতক রয়েছে। তবে পুলিশ বলছে, আসামীকে গ্রেপ্তারে সাড়াসী অভিযোগ অবাহত রয়েছে।

সত্যানুসন্ধান দলে ছিলেন জেলা আমরাই পারি জেলা নাগরিক জোটের সাধারন সম্পাদক আব্দুর রব মন্টু, প্রকল্প সমন্বয়কারি শাহিনা পারভীন,জেলা নাগরিক জোটের সদস্য হেলেনা খাতুন, উপজেলা জোটের সদস্য সাংবাদিক মাসুদ রানা, সদস্য নুরুনাহার, হুমায়ন আজমেরী রনি। এসময় সাবির্ক সহযোগিতায় ছিলেন আমরাই পারির কর্মী আশিকুর রহমান, আবুল কালাম আজাদ।

Content Protection by DMCA.com

LEAVE A REPLY